ইবি ছাত্রলীগ সভাপতির অডিও ফাঁস, থানায় জিডি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩, ১৩:১৩ | অনলাইন সংস্করণ

  ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের একাধিক অডিও ফাঁস হয়েছে। এসব অডিওকে ‘সুপার এডিট’ উল্লেখ করে এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে সাধারণ ডায়েরীভূক্তির (জিডি নং: ৯৬৮) আবেদন করা হয়েছে। আরাফাতের পক্ষে সংগঠনটির শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সি কামরুল হাসান অনিক ইবি থানায় আবেদন করেছেন।

শনিবার (২৫ নভেম্বর) সকালে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর জায়েদ বিপ্লব এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

জিডির আবেদনে বলা হয়েছে, ফেসবুক আইডি Sanjida Akter Tania থেকে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এর ছবি অন্যান্য ভাবে সংগ্রহ করে সুপার এডিটেড মিথ্যা অডিও রেকর্ডিং উক্ত ফেসবুক আইডি থেকে পোস্ট করছে। ওই ফেসবুক আইডি থেকে ইবি শাখা ছাত্রলীগের সভাপতির ছবি সংযুক্ত অডিও রেকর্ডিং সমাজিক যোগাযোগ এর মাধ্যামে পোস্ট করায় সভাপতি এবং শাখা ছাত্রলীগকে হেয় প্রতিপন্ন ও ভাবমূর্তি ক্ষুন্ন করছে। গত ২৪ নভেম্বর আনুমানিক সকাল অনুমান ১০ টায় আমাদের দৃষ্টিগোচর হয়েছে। ওই অপরিচিত ফেসবুক ব্যবহারকারী এবং উক্ত ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা একান্ত মর্জি হয়। এ বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারন ডাইরীভূক্ত করিয়া রাখা একান্ত প্রয়োজন।

প্রসঙ্গত, চাকরি বাণিজ্য সংক্রান্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের দুইটি ‘অডিও রেকর্ড’ ফাঁস হয়েছে। গত বুধবার সন্ধ্যায় সানজিদা আক্তার তানিয়া নামক ফেসবুক আইডি থেকে ৪ মিনিট ১৫ সেকেন্ডের একটি এবং বৃহস্পতিবার রাতে ইসলামিক ইউনিভার্সিটি ক্যাম্পাস নামক পেজ থেকে ৩ মিনিট ১২ সেকেন্ডের আরেকটি অডিও ছড়িয়ে পরে।

অডিওগুলোতে ড্রাইভার নিয়োগের দেড় মাসেও চুক্তি হওয়া ২০ লাখ টাকা না পাওয়ায় ক্ষোভ এবং এক চাকরি প্রার্থীর কাছে ১০ লক্ষ টাকা দাবি করতে শোনা যায়। এছাড়াও শাখা ছাত্রলীগের সম্পাদক নাসিম আহমেদ জয় ও সাবেক ছাত্রলীগ নেতা বিপুল হোসেন খানের নামও উঠে আসে। এ নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন মহলে নানান আলোচনা-সমালোচনা চলছে। তবে এসব সুপার এডিট ও তাদের সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন শাখা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক।

আমার বার্তা/জেএইচ/আজাহারুল ইসলাম