বাঁচানো গেল না মায়ের সামনে ট্রেনের ধাক্কায় পা হারানো শিশু রাবেয়াকে

প্রকাশ : ২৩ জুন ২০২৪, ২৩:১৯ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর খিলগাঁও রেললাইনে ট্রেনের ধাক্কায় পা বিছিন্ন হওয়া শিশু রাবেয়া আক্তারকে (১০) বাঁচানো গেল না।

শনিবার (২২ জুন) রাতে খিদমাহ হাসপাতালের বিপরীত পাশে একটি ট্রেনের ধাক্কায় পা বিচ্ছিন্ন হয়ে যায় শিশু রাবেয়ার।

হাসপাতালে আহত রাবেয়ার মা মুন্নি বেগম জানান, তাদের বাড়ি ঝালকাঠির রাজাপুর থানার চরহাইলা কাঠি গ্রামে। তারা ওই গ্রামেই থাকেন। রাবেয়া গ্রামের একটি স্কুলে তৃতীয় শেনীতে পড়ে। বাবা রফিক মোল্লা কৃষি কাজ করেন। তার ঘরে দুই ছেলে দুই মেয়ে আছে। রাবেয়া সবার ছোট।

তিনি আরও জানান, তিনি নিজেই অসুস্থ। ডাক্তার দেখানোর জন্য রাতে ঝালকাঠি থেকে লঞ্চে করে ঢাকার দক্ষিণ বনশ্রীতে বড়বোন শিল্পী আক্তার বাসায় আসেন। শনিবার সন্ধ্যায় ডাক্তার দেখাতে মেয়ে রাবেয়া ও বোন শিল্পীকে নিয়ে শান্তিবাগে যান। সেখানে ডা. দেখিয়ে পায়ে হেটে বাসায় ফিরছিলেন তারা। এ সময় খিলগাঁও পুলিশ ফাড়ির পাশে রেললাইন দিয়ে রাবেয়া পাপড় খেতে খেতে রেললাইন পার হচ্ছিল। তখন কমলাপুরগামী একটি ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হলে শিশু রাবেয়াকে দ্রুত  ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। তখন শিশুর বাম পা হাঁটুর নিচ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এছাড়া ডান পা গোড়ালি থেতলে গেছে।

চিকিৎসকের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ বাচ্চু মিয়া। জানান, ট্রেনের ধাক্কায় পা বিচ্ছিন্ন হওয়া শিশু রাবেয়ার অবস্থা খুবই খারাপ ছিল।

রবিবার (২৩ জুন) সন্ধ্যার দিকে নিহত শিশু রাবেয়ার  আত্মীয় ইয়াসমিন মোবাইলে জানান, শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য মোহাম্মদপুরে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাবেয়াকে। ওই হাসপাতালেই  রাবেয়া মারা যায়। তিনি আরো জানান, শিশু রাবেয়ার মরদেহ এরই মধ্যে হাসপাতাল থেকে ঝালকাঠি গ্রামের বাড়িতে নেওয়া হয়েছে।

ঢাকার রেলওয়ে থানা (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস জানান, খিলগাঁও এলাকার রেললাইনে ট্রেনের ধাক্কায় শিশু আহত হওয়ার সংবাদে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেলওয়ে থানা পুলিশ গিয়েছিল। তবে শিশুটি অন্য হাসপাতালের মারা গেছে কিনা তার জানা নেই।


আমার বার্তা/এম রানা//জেএইচ