ঢাকা অবরোধের হুমকি সনাতন অধিকার মঞ্চের

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা বন্ধ ও জড়িতদের বিচার দাবিতে ঢাকায় মশাল মিছিল করেছে সনাতন অধিকার মঞ্চ। শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত এ কর্মসূচি করেন সংগঠনের নেতাকর্মীরা। মিছিল শুরুর আগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এর পর সেখানে সমাবেশে সনাতন অধিকার মঞ্চের নেতারা হুঁশিয়ারি দেন, দাবি মানা না হলে আগামী ৫ অক্টোবর লংমার্চ করে ঢাকা অবরোধ করবেন তারা।

বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সুমন রায় বলেন, ‘পূর্ব ঘোষিত আট দফা বাস্তবায়ন ও সনাতন সম্প্রদায়ের ওপর অত্যাচার-নির্যাতন বন্ধ না হলে ৫ অক্টোবর সারাদেশ থেকে সনাতনী মানুষ ঢাকায় এসে রাজপথ অবরোধ করবে।’ ভক্ত সংঘ সোসাইটির সাধারণ সম্পাদক অনিল পাল বলেন, ‘উপদেষ্টারা দাবি মানার প্রতিশ্রুতি দিলেও, একটিও পূরণ হয়নি। দেশের কোথাও হিন্দুরা শান্তিতে বসবাস করতে পারছেন না।’

সনাতন অধিকার মঞ্চের উপদেষ্টা অধ্যাপক অশোক তরুর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন বাংলাদেশ হিন্দু পরিষদের মুখপাত্র সাজন কুমার মিশ্র, ভক্ত সংঘের সভাপতি শান্তি রঞ্জন মণ্ডল, মোহন সরকার প্রমুখ।

সনাতন সম্প্রদায়ের আট দাবির মধ্যে রয়েছে– সরকার পতনের পর থেকে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনার বিচার ‘দ্রুত বিচার ট্রাইব্যুনালে’ করা, সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘুবিষয়ক মন্ত্রণালয় গঠন, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ আইন প্রণয়ন, দুর্গাপূজায় পাঁচ দিন ছুটি ইত্যাদি।


আমার বার্তা/জেএইচ