আ.লীগপন্থী বিচারপতিদের পদত্যাগ দাবিতে হাইকোর্টে বিক্ষোভ

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ১৩:১০ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

হাইকোর্ট বিভাগের আওয়ামী লীগপন্থী ও দুর্নীতিবাজ বিচারপতিদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী আইনজীবী সমাজ। একই দাবিতে হাইকোর্ট ঘেরাও কর্মসূচি পালন হচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে।

বুধবার (১৬ অক্টোবর) সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন বৈষম্যবিরোধী আইনজীবীরা।

বিক্ষোভকারী আইনজীবীরা বলছেন, রাষ্ট্রের ভঙ্গুর অবস্থার জন্য দলবাজ ও দুর্নীতিবাজ বিচারপতিরাও দায়ী। তাদেরকে স্বেচ্ছায় সরে যাওয়ার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তারা তা করেননি। আওয়ামী ফ্যাসিস্টদের দোসর বিচারপতিরা পদত্যাগ না করা পর্যন্ত নিজেদের এই বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাবেন তারা।

বিক্ষোভকালে আইনজীবীদের স্লোগান ছিল ‘আইনজীবী-জনতা, গড়ে তোলো একতা’, ‘দফা এক দাবি এক, দলবাজদের পদত্যাগ’, ‘ফ্যাসিস্টদের প্রেতাত্মারা, হুঁশিয়ার সাবধান’।

বিক্ষোভ চলাকালে বেলা সাড়ে ১১টার দিকে আইনজীবীরা একটি মিছিল করেন। এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একই দাবি নিয়ে আরও একটি মিছিল আদালত চত্বরে প্রবেশ করে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই কর্মসূচিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের প্রবেশপথগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছিল, তবে শিক্ষার্থীরা সে বাধা অতিক্রম করে ভেতরে ঢুকে পড়েন।

এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ তার ফেসবুক পেইজে এক পোস্টে এই কর্মসূচি ঘোষণা করেন। আওয়ামী লীগ সরকারের আমলে নিয়োগ করা বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দিয়ে ওই পোস্টে হাসনাত আবদুল্লাহ লিখেন, ‘আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল (বুধবার) সকাল ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি।’



আমার বার্তা/জেএইচ