মেয়রকে স্মারকলিপি

ছাত্রনেতা মহিমের নামে চত্বর করার দাবি

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১২:১২ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম ওমরগনি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজের শহীদ ছাত্রনেতা ও ছাত্র সংসদের নির্বাচিত সাবেক ভিপি মহিম উদ্দিনের নামে বাগমনিরাম ওয়ার্ডের গোল পাহাড় মোড়ে "মহিম চত্বর" নির্মাণ ও ঘোষণার দাবিতে চট্টগ্রাম নগর (চসিক) মেয়রের কাছে স্মারকলিপি জমা দিয়েছে শহিদ ছাত্রনেতা মহিম উদ্দিন চত্বর বাস্তবায়ন কমিটি। বৃহস্পতিবার টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে চট্টগ্রাম নগরের  মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনটির চেয়ারম্যান হেলাল আকবর চৌধুরী বাবর এবং সদস্য সচিব এম আর আজিমসহ সংঠনটির নেতৃবৃন্দ।  

কমিটির নেতৃবৃন্দ এসময় বলেন, ২০০৪ সালে বিচার বহির্ভূতভাবে ছাত্রনেতা মহিমকে হত্যা করে বিএনপি-জামায়াত জোট সরকার। তরুণদের মধ্যে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের আদর্শের চেতনা ছড়িয়ে দিতে তার নামে বাগমনিরাম ওয়ার্ডের গোল পাহাড় মোড়-কে "মহিম উদ্দিন চত্বর" নির্মাণ করতে হবে। 

চসিক মেয়রকে স্মারকলিপি প্রদানকালে অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, নগর যুব লীগের সহ সভাপতি নরুল আনোয়ার, মহিম উদ্দিন চত্বর বাস্তবায়ন কমিটির সদস্য আবদুল জলিল চৌধুরী বাহাদুর, হাবিব উল্লাহ নাহিদ, আছিফুর রহমান মুন্না, কাউন্সিলর ভিপি ওয়াসিম উদ্দিন চৌধুরী, কাউন্সিলর মোবারক আলী প্রমুখ।