মাহফিলে অতিথি করা নিয়ে দ্বন্দে আক্কেলপুরে চেয়ারম্যান এবং ওসির পদত্যাগ দাবী

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০০:৪৭ | অনলাইন সংস্করণ

  আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি ঃ

আক্কেলপুরে মাহফিল নিয়ে দ্বন্ধ

 

 

জয়পুরহাটের আক্কেলপুরে কাশিড়া উচ্চ বিদ্যালয়ে একটি ইসলামী মাহফিলে অতিথি নির্ধারণ নিয়ে বিগত কয়েকদিন ধরে উত্তেজনা বিরজ করছে গোপিনাথপুর ইউনিয়নের কাশিড়া এলাকায়। এরই ধারাবাহিকতায় শনিবার সকালে ওই বিদ্যালয়ের সামনে গোপিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান ও আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নয়ন হোসেনের পদত্যাগ চেয়ে মিছিল এবং বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী। মাহফিলের অনুমতি ও নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস পেয়ে অফিসার ইনচার্জের পদত্যাগের দাবী প্রত্যাহার করেছে বিক্ষোভকারীরা।


বিক্ষোভকারীদের দেওয়া বক্তব্যে জানা যায়, আগামী ১৫ ও ১৬ সেপ্টেম্ববর উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের কাশিড়া উচ্চ বিদ্যালয়ে দুই দিন ব্যাপী ইসলামী মাহফিলের আয়োজন করা হয়। সেই মাহফিলের অতিথি নির্ধারণ নিয়ে দ্বন্দ হয়। এই দ্বন্দের জন্য দায়ী করা হয় ওই ইউনিয়নের চেয়ারম্যানকে। দ্বন্দের বিষয়টি ছড়িয়ে পড়ে রাজনৈতিক অঙ্গনেও। এর পরিপেক্ষিতে কয়েকবার পাল্টাপাল্টি মিছিল হয় ওই এলাকায়। অপরদিকে থানা পুলিশের পক্ষ থেকে ওই মাহফিলের বিষয়ে বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন সিদ্ধান্ত দেয়া হয়। এই সকল কারণে  শনিবার সকালে ওই বিদ্যালয়ের সামনে গোপিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান ও আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নয়ন হোসেনের পদত্যাগ চেয়ে মিছিল এবং বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী। ঘটনাস্থলে এসে মাহফিল চালানোর অনুমতি দেওয়ার পাশাপাশি সার্বিক নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দেয় আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ। পরে মাহফিলের অনুমতি ও নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস পেয়ে অফিসার ইনচার্জের পদত্যাগের দাবী প্রত্যাহার করে এবং ওই ইউপি চেয়ারম্যানকে মাহফিল শুরুর আগেই ক্ষমা চাওয়ার জন্য আল্টিমেটাম দেয় বিক্ষোভকারীরা।


ওই ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম হোসেন তার বক্তব্যে বলেন, আমরা রাজনৈতিক প্রভাবমুক্ত ইসলামী জলসা করতে চাই। উপজেলা বিএনপির রাজনৈতিক মহল থেকে দেওয়া সিদ্ধান্ত মেনে না নেওয়ায় মাহফিল বন্ধের জন্য বলা হয়েছে। থানা থেকেও বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন সিদ্ধান্ত দেওয়া হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে মাহফিলটি করতে চাই।
গোপিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ধর্মীয় সকল কাজে আমি সবসময় আছি এবং থাকব। কাশিড়া জলসা নিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, অপমানজনক কথাবার্তা, গুজব ছড়ানো হচ্ছে। আমি এই বিষয়ে তীব্র নিন্দা জানাই। ওই জলসার বিষয়ে আমার সার্বিক সহযোগীতা সবসময় থাকবে।


আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নয়ন হোসেন বলেন, মাহফিল চালানোর জন্য অনুমতি দেওয়া হয়েছে। থানা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করা হবে।