লোহাগাড়ায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় জিডি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৫ | অনলাইন সংস্করণ

  লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

ভুক্তভোগী সাংবাদিক এম, দলিলুর রহমান

চট্টগ্রাম লোহাগাড়ায় কর্মরত এক সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরি করেছে ভুক্তভোগী।

২০ সেপ্টেম্বর ভুক্তভোগী সাংবাদিক এম, দলিলুর রহমান বাদী হয়ে ৪ জনকে আসামি করে সাধারণ ডায়েরি করেছেন। আসামিরা হলেন বড়হাতিয়া মছনের হাট  ১ নং ওয়ার্ডের মৃত খুলু মিঞার পুত্র কুতুবউদ্দিন (৪০),  ২/ তার ছোটভাই মো: বাহার উদ্দীন (৩২), ৩/ একই এলাকার কাবিল হোসেনের পুত্র হাবিবুর রহমান (৩৬), ৪/ একই এলাকার মৃত আব্দুল আলিমের পুত্র আলি আহমদ (৪৬), অজ্ঞাত আরও ৭-৮ জনকে আসামি করে জিডি করা হয়, যাহা লোহাগাড়া থানার সাধারণ ডায়েরি নম্বর-৯৭৪।


জিডি সুত্রে জানা যায় ভুক্তভোগী ব্যাক্তি বিগত  ২০১১ সালে বাড়ির পাশ্বে পরিবারের পাঁচভাইয়ের নামে একটি জায়গা ক্রয় করে সেটাতে ভোগ দখলে স্থিত আছে, তবে একই জায়গা আসামীরা কিনতে চেয়েছিল, কিনতে না পেরে ক্ষিপ্ত হয়ে ২০১২ সালে সাতকানিয়া সাব-জজকোর্টে একটি মিথ্যা মামলা দায়ের করে সেখানে টানা ৬ বছর মামলাটি চলে এবং ১৮ সালে এসে সেই মামলাতেও তারা দুতরফাসুত্রে উভয় পক্ষের শুনানিতে হেরে যায়, তখন থেকে ক্রয়কৃত জায়গায় শান্তিপূর্ণ ভোগদখলে আছেন, তবে আসামিরা হামলার বিভিন্ন পরিকল্পনা করতে থাকে। সম্প্রতি ১৩ সেপ্টেম্বর জুমাবার বিকালে কেউ বাড়িতে না থাকার সুযোগে আসামীরা বহিরাগত কিছু ভাড়াটিয়া সন্ত্রাসিসহ বাড়িতে এসে কাউকে না পেয়ে অত্র জায়গায় ৩-৪ বছর বয়সী শতাধিক সুপারি গাছ, কলাবাগান, অন্যান্ন ফলজ গাছ কেটে দখলে নেওয়ার চেষ্টা করে। পরে বাড়িতে ফিরে এই বর্বরতা দেখে জানতে চাইলে ভিকটিমকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।


এবিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক এম, দলিলুর রহমান গণমাধ্যমকে বলেন সেদিন আমরা বাড়িতে কেউ ছিলাম না সবাই বোনের বাড়িতে বেড়াতে গেছিলাম এই সুযোগে তারা এই ধরনের বর্বরতা চালায়, তিনি আরও বলেন ঐ ঘটনার ২ দিন পরে ১৫ সেপ্টেম্বর রাত আনুমানিক ২ টার সময় ঘরের চারপাশে অস্ত্রসহ আসামিরা মহড়া দেয় এবং দরজা ভাঙ্গার চেষ্টা করে, এলাকাবাসী খবর পেয়ে এগিয়ে আসলে তারা পালিয়ে যায়, এখনো তারা প্রকাশ্যে প্রাণে মারার হুমকি দিয়েই যাচ্ছে, আমি এই ঘটনার সুষ্ঠু বিচার এবং আমি ও আমার পরিবারের নিরাপত্তা চাই।


এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানিয়েছেন ঘটনার বিষয়ে জিডি হয়েছে, তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।