বরিশাল নতুন বাজারে খসে পড়ছে ছাদের পলেস্তারা

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৮ | অনলাইন সংস্করণ

  বরিশাল প্রতিনিধিঃ

ঝুঁকিতে ক্রেতা-বিক্রেতারা

তৈরির ১০ বছর না পেরোতেই খসে পড়ছে বরিশাল সিটি করপোরেশনের নতুন বাজারের ছাদের পলেস্তারা। প্রাণের ঝুঁকিতে বাজারে আসা ক্রেতা-বিক্রেতারা। অনিয়মের অভিযোগ উঠেছে বাজারের নির্মাণ কাজ করা প্রতিষ্ঠান মেসার্স সেলিনা কনস্ট্রাকশনের বিরুদ্ধে। 


বাজার কমিটির সভাপতি জাকির হোসেন অভিযোগ করেন, যথাযথ কাচামালের সঠিক ব্যবহার না করায় নির্মানের গুটি কয়েক বছর না পেরোতেই খসে পরতে শুরু করেছে ভবনের ছাদ ও পিলারের পলেস্তারা। সে সময়ে বিষয়টি নিয়ে বাজারের ব্যবসায়ীরা কথা বললেও তারা কোনবিষয়ে কর্নপাত না করেই কাজ শেষ করে চলে যায়। পরবর্তীতে বিষয়টি সাবেক মেয়র খোকন সেরনিয়াবাতকে জানানো হলে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস ও দিয়েছিলেন কিন্তু পরবর্তীতে সরকার পতন হওয়ায় তা আর সম্ভব হয় নি। 

ব্যবসায়ী জামাল (ছদ্মনাম)  জানান, আমরা জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা করতে আছি ।  দুইদিন আগেই আমার পাশের ব্যবসায়ীর গায়ে ছাদের ঢালাইর বড় টুকরা ভাইঙ্গা পড়ছে। অল্পের জন্য মাথায় পরে নাই।  আমাগো মাথার উপরে আজরাইল (আঃ) খাড়াইয়া  আছে। আপনারা তাদেরকে একটু দেহান আমাদের অবস্থা। মরার পরে লাখ টাহা জরিমানা আমরা চাইনা। বাজারে হাজার হাজার কাস্টমার আসে। কেউ আমরা নিরাপদ না।  

এ বিষয়ে জানতে সিটি করপোরেশনের সচিব ও  ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তারকে কল দিলেও তিনি তা রিসিভ করেন নি৷ 

সাধারণ জনগণকে বড় দূর্ঘটনাটার হাত থেকে রক্ষার্থে অতি দ্রুতই পদক্ষেপ গ্রহণ করতে বরিশাল সিটি করপোরেশনের নতুন প্রশাসক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।