নীলফামারীতে আদর্শ শিক্ষক ফেডারেশনের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ২৩:২৭ | অনলাইন সংস্করণ

  আরফিনুল ইসলাম, নীলফামারী :

আদর্শ শিক্ষক ফেডারেশনের মতবিনিময়

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব শিক্ষক দিবস - ২০২৪’ উপলক্ষ্যে মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করেছে আদর্শ শিক্ষক ফেডারেশন নীলফামারী জেলা শাখা।

শনিবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হয়েছে। আমরা যে শিক্ষা অর্জন করতে তাই তার জন্য প্রয়োজন যোগ্য শিক্ষক। জাতি গঠনের কারিগর শিক্ষকদের মহান পেশার প্রতি সম্মান জানালে তাই উদযাপন করা হয় বিশ্ব শিক্ষক দিবস। সেই ধারাবাহিকতায় দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে  মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করে আদর্শ শিক্ষক ফেডারেশন নীলফামারী জেলা শাখা।

আদর্শ শিক্ষক ফেডারেশন নীলফামারী জেলা শাখার সভাপতি অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
জেলা শিক্ষা বিভাগীয় সেক্রেটারি জনাব প্রভাষক মোহাম্মদ ছাদের হোসেন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নীলফামারী জেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতি অধ্যাপক  মোঃ শফিকুল ইসলাম। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক পরিষদ নীলফামারী  জেলার সেক্রেটারি মোহাম্মদ তাজুল ইসলাম। আদর্শ শিক্ষক ফেডারেশন নীলফামারী জেলা নির্বাহী সদস্য  অধ্যাপক মোঃ রশিদুল ইসলাম। উক্ত আলোচনা সভায় বিশ্বের সকল শিক্ষকের সামাজিক ও অর্থনৈতিক বৈষম্য দূরীকরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  নিকট আহ্বান জানানো হয়


উল্লেখ্য, বিশ্ব শিক্ষক দিবস ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ সেপ্টেম্বর বিশ্বব্যাপী পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়ে থাকে।