ভারতে যাওয়ার সময় নীলফামারী-লালমনিরহাট সীমান্তে দালালসহ আটক ১০

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ২৩:৩৯ | অনলাইন সংস্করণ

  নীলফামারী, প্রতিনিধি :

নীলফামারী-লালমনিরহাট সীমান্তে দালালসহ আটক ১০

অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টার সময় লালমনিরহাটের পাটগ্রাম ও নীলফামারীর ডিমলা সীমান্তে একজন মানবপাচারকারী দালালসহ ১০ বাংলাশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (৪ অক্টোবর) তাদের আটক করা হয়। আটককৃতদের পাটগ্রাম থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিজিবি জানায়, দুপুর সাড়ে ১২টায় অবৈধভাবে ভারতে যাওয়ার সময় লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত এলাকায় দালালচক্রের সদস্য মো. বেলাল হোসেনসহ ৬ জনকে আটক করা হয়। আটককৃত অন্যারা হলেন- সিরাজগঞ্জ সদরের চিরাতন ঘোষের ছেলে শ্রী মানিক ঘোষ (৩৭), মানিক ঘোষের স্ত্রী পুজা সাহা (৩০), মানিক ঘোষের মেয়ে নমরোতা ঘোষ (১২) ও পূজিতা ঘোষ (৩) এবং বাদল চন্দ্রের স্ত্রী অনিকা ঘোষ 
(৫৮)।

এর আগে বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কালিগঞ্জ বিওপির টহলদল নীলফামারীর ডিমলা উপজেলার সীমান্তবর্তী নামাজীপাড়া এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ৪ জন বাংলাদেশিকে আটক করে।

আটককৃতরা হলো-দিনাজপুরের খানসামা উপজেলার খামারপাড়া গ্রামের প্রমদ চন্দ্র রায়ের ছেলে শ্রী খনিজ চন্দ্র (২৬), দুর্গা রায়ের ছেলে তপন রায় (২১), মিলন চন্দ্রের ছেলে ছন্দ রায় (২১) এবং কৃষ্ণচন্দ্র রায়ের ছেলে রঞ্জিত রায় (১৭)। আটককৃত ব্যক্তিদের অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে ডিমলা থানায় হস্তান্তর করা হয়েছে।