ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছাড়ল শ্রমিকরা, ৩ ঘণ্টা পর যান চলাচল

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ১৭:০১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করে জেএমআই কোম্পানির শ্রমিকরা বিক্ষোভ করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ছবি আমার বার্তা

মুন্সীগঞ্জের গজারিয়ার ভিটিকান্দিতে প্রশাসনের আশ্বাসে ওষুধ শিল্প শ্রমিকরা অবরোধ সরিয়ে নেয়ায় ৩ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ হস্তক্ষেপে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে সকাল ৮টায় উপজেলার ভিটিকান্দিতে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা বেতন বৃদ্ধিসহ ২১ দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে যান চলাচলে বাঁধা সৃষ্টি করে। এতে মহাসড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়েছে। সকাল থেকে আন্দোলন শুরু করলেও বেলা সাড়ে ১০টার দিকে তারা পুরোপুরি মহাসড়ক বন্ধ করে দেয়। এতে যানজট আরও প্রকট আকার ধারণ করে। দুর্ভোগে পড়েন কর্মজীবী মানুষ।

পরে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে শ্রমিকরা অবরোধ তুলে কারখানার ভিতরে চলে যায়। সেখানে মালিক ও শ্রমিক পক্ষের আলোচনা শেষে দাবি মেনে নেয় কর্তৃপক্ষ। উপজেলা নির্বাহী অফিসার কোহিনূর আক্তারের উপস্থিতিতে এসব সিদ্ধান্ত হয়।

গজারিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, বেতন বৃদ্ধির ক্ষেত্রে সর্বনিম্ন বেতন এক হাজার টাকা বৃদ্ধি করে ৯ হাজার থেকে ১০ হাজার নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে আলোচনা সাপেক্ষে বেতনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।


আমার বার্তা/মুকবুল হোসেন/এমই