নাসিরনগরে বিস্ফোরক মামলায় দুই ইউনিয়ন আওয়ামীলীগ নেতা গ্রেফতার

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৩:৫৩ | অনলাইন সংস্করণ

  জিয়াউল ইসলাম চৌধুরী, নাসিরনগর, (ব্রাহ্মণবাড়িয়া):

দুই ইউনিয়ন আওয়ামীলীগ নেতা গ্রেফতার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় বিস্ফোরক আইনে দায়েরকৃত নাশকতার মামলায় নাসিরনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বন্ধন চন্দ্র দেব (৪৫) নামের একজনকে গ্রেফতার করেছে নাসিরনগর থানা পুলিশ। 

২৪ অক্টোবর, বৃহস্পতিবার রাত আনুমানিক ১০.০০ ঘটিকার সময় তাকে নাসিরনগর বাজার থেকে গ্রেফতার করা হয়। বন্ধন চন্দ্র দেব সদর ইউনিয়ন এর নাছিরপুর গ্রামের মৃত নলিনী মোহন দেবের ছেলে। তিনি সাবেক সাংসদ বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামের আস্থাভাজন হিসেবেই পরিচিত।

অপরদিকে একই মামলায় বৃহস্পতিবার সন্ধ্যা ০৭.০০ ঘটিকার দিকে মো. আব্দুল হাই (৫২) নামে আরো একজন ইউনিয়ন যুবলীগের নেতাকে উপজেলার শ্রীঘর আক্তারনগর বাজার হতে গ্রেফতার করা হয়েছে। তিনি উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক ছিলেন। গ্রেফতারকৃত আব্দুল হাই বুড়িশ্বর গ্রামের পূর্বপাড়ার মরহুম ইউছুফ আলীর ছেলে।


নাসিরনগর থানার এস আই মহিন উদ্দিন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 


জানা যায় চলতি বছরের সেপ্টেম্বরে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এস এ কে একরামুজ্জামান (সুখন), সাবেক সাংসদ বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম, সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব রোমা আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান এটি এম মনিরুজ্জামান সরকার, কৃষক লীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মো. নাজির মিয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অসিম পাল, সাধারণ সম্পাদক মো.লতিফ হোসেন ও আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ ১১৮ জনের নাম উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিস্ফোরক আইনে উপজেলার চাতলপাড় ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা কৃষকদলের সদস্য সচিব শাহাআলম পাঠান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০০-৩০০ জনকে।

মামলা সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বেলা ১১টায় উপজেলা বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় শেখ হাসিনার পতনের এক দফা দাবিতে বিক্ষুব্ধ ছাত্র-জনতা মিছিল নিয়ে জড়ো হয়। বিক্ষুদ্ধ ছাত্র-জনতার সঙ্গে সংঘর্ষের ঘটনায় এ মামলা হয়। বৃহস্পতিবার একই দিনে নাসিরনগর থানা পুলিশ পৃথকস্থানে  অভিযান চালিয়ে সন্দেহভাজন আসামি হিসাবে বন্ধন চন্দ্র দেব ও আব্দুল হাই কে গ্রেফতার করেছে। তাদেরকে আদালতে প্রেরণ করার প্রক্রিয়া চলছে।