জামিন পেলেন নাট্যনির্মাতা রিংকু

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৭ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান শুনানি শেষে এ আদেশ দেন। রিংকু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

এ মামলায় সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে রিংকুকে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ। পরদিন মঙ্গলবার তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক রাজু আহমেদ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ সময় আসামিপক্ষ জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্যাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। দুদিন কারাগারে থাকার পর বৃহস্পতিবার জামিন পেলেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।


আমার বার্তা/এমই