নাট্যকর্মীদের হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

প্রকাশ : ০১ জুলাই ২০২৩, ২২:১৮ | অনলাইন সংস্করণ

  বিনোদন ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে নাট্যকর্মীদের হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে রাজধানীর শাহবাগে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

আজ ১ জুলাই শনিবার বিকেলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ-এর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক আহম্মেদ গিয়াসের পরিচালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ চাঁপাইনবাবগঞ্জের এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে দোষীদের চিহ্নিত করে তাদের শাস্তি নিশ্চিত করার দাবি জানান। তিনি বলেন, দেশের সাংস্কৃতিক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার লক্ষে সাম্প্রদায়িক অপশক্তির এই পরিকল্পিত তৎপরতার বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। তিনি দেশের সকল সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধভাবে এধরনের ঘৃণ্য অপপ্রয়াসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। 

বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি ঝুনা চৌধুরী ও মীর বরকত, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের দপ্তর সম্পাদক খোরশেদুল আলম ও উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে। 

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণসঙ্গীতশিল্পী ফকির সিরাজুল ইসলাম, নাট্যজন মোহাম্মদ বারী, আবৃত্তিশিল্পী আজহারুল হক আজাদ, রেজীনা ওয়ালী লীনা, সংস্কৃতি সংগঠক মানস বোস বাবুরাম, রওশন জান্নাত রুশনী, এজাজ খান, এইচ আর অনিক, আতিকুর রহমান উজ্জ্বল, প্রলয় সাহা, অলক দাশগুপ্ত, তারেক আলী মিলন, অনিকেত রাজেশ, গোলাম জিলানী প্রমুখ।