সোহরাওয়ার্দী মেডিকেলের নতুন অধ্যক্ষ অধ্যাপক জাকিউল

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১৮ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের (এসএইচএসএমসি) নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. সাকি মো. জাকিউল আলম। এর আগে তিনি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্তব্যরত ছিলেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (পার-১ শাখা) উপসচিব দূর-রে-শাহওয়াজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে বর্ণিত পদ ও কর্মস্থলে পদায়ন করা হলো। রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত, অধ্যাপক ডা. জাকিউল আলমের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জে। বেড়ে ওঠা চাঁদপুর শহরে। তিনি ১৯৮৫ সালে কুমিল্লা জেলা স্কুল থেকে এসএসসি পাস করেন এবং ১৯৮৭ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর অধ্যাপক ডা. জাকিউল আলম ঢাকা মেডিকেল কলেজের (ডিএমসি) কে-৪৫তম ব্যাচ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। পরে তিনি বিসিএস স্বাস্থ্য ক্যাডারে যোগদান করেন। এরপর ঢাকা মেডিকেল কলেজ থেকে উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

অধ্যাপক ডা. জাকিউল আলম কর্মজীবনের সোনালী সময় কাটিয়েছেন দিনাজপুর মেডিকেল কলেজে। সেখানে প্রায় ১২-১৩ বছর কর্মরত ছিলেন। ২০২২ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান ডা. জাকিউল আলম। এরপর তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে বদলি হয়ে আসেন।


আমার বার্তা/এমই