ইরাকি টিকটক তারকা ওম ফাহাদ আততায়ীর গুলিতে নিহত

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

ইরাকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রভাবশালী টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার রাজধানী বাগদাদের পূর্ব জায়েন এলাকায় তার বাড়ির বাইরে এ হামলার ঘটনা ঘটে। খবর বিবিসি।
দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত ওম ফাহাদ নামে একজন নারী অজ্ঞাত আততায়ীর গুলিতে নিহত হয়েছেন। ওম ফাহাদের আসল নাম গুফরান সাওয়াদি। তিনি জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে পপ মিউজিকের সঙ্গে নিচের নাচের ভিডিও শেয়ার করতেন। টিকটকে তার হাজার হাজার অনুসারী রয়েছে। তার মৃত্যুর ঘটনা তদন্ত করার জন্য একটি ‘বিশেষ তদন্ত দল’ গঠন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাওয়াদি বাইরে যাওয়ার জন্য তার গাড়িতে চড়ে বসেছিলেন। এ সময় খাবার ডেলিভারির বেশধারী মোটরবাইকে আসা এক ব্যক্তি গাড়ির ভেতরে বসা সাওয়াদিকে গুলি করে। হামলায় সাওয়াদির সঙ্গে থাকা আরেক নারী আহত হয়েছেন।

একটি ইরাকি নিরাপত্তা সূত্র বলছে, হামলাকারী খাবার সরবরাহ করার ভান ধরেই সাওয়াদিকে হত্যা করতে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

ওম ফাহাদ খ্যাত সাওয়াদির ভিডিওর হাজার হাজার ভক্ত থাকলেও অনেকেই ক্ষুব্ধ ছিলেন। শুধু তাই নয়, গত বছর বাগদাদের এক আদালত ভিডিওর নামে পোশাকের ‘শালীনতা এবং জনসাধারণের নৈতিকতা’ ক্ষুণ্ন করার অপরাধে তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছিল।

ইরাক সরকার আপত্তিকর বলে বিবেচিত বিষয়বস্তুর জন্য সোশ্যাল মিডিয়া সাইটগুলো পর্যবেক্ষণ এবং দায়ীদের শাস্তি দেওয়ার জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে। ওই কমিটিই ওম ফাহাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল।

এদিকে ওম ফাহাদের সঙ্গে আরেক টিকটক তারকা ডালিয়া নাঈমের মধ্যে সম্প্রতি স্নায়ু দ্বন্দ্ব বেড়েছিল বলে জানা গেছে। ডালিয়া প্লাস্টিক সার্জারির কারণে ‘ইরাকি বার্বি’ নামে পরিচিত।


আমার বার্তা/জেএইচ