সময় এসেছে নতুন প্রজন্মের কাছে ‘আলোর মশাল’ তুলে দেওয়ার

প্রকাশ : ২৫ জুলাই ২০২৪, ১০:০৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

দল ও দেশের জনগণকে ঐক্যবদ্ধ করতেই ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার (২৪ জুলাই) ওভাল অফিস থেকে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এমন মন্তব্য করেন তিনি। বাইডেন বলেন, সময় এসেছে নতুন প্রজন্মের কাছে ‘আলোর মশাল’ তুলে দেওয়ার। খবর বিবিবি, এএফপির।

মার্কিন প্রেসিডেন্ট বিভক্ত দেশবাসীকে গণতন্ত্রকে সাদরে গ্রহণ করতে এবং ঘৃণার পথ এড়িয়ে চলার আহ্বান জানান।

৮১ বছর বয়সী বাইডেন বলেন, ‘আমি এই অফিসকে সম্মান করি। তবে আমি আমার দেশকে আরও বেশি ভালোবাসি।’

ভাষণে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘বিপদাপন্ন গণতন্ত্রকে রক্ষা করা অন্য যেকোনো কাজের চেয়ে গুরুত্বপূর্ণ। নতুন প্রজন্মের কাছে আলোর মশাল হস্তান্তর করে আমি আমার সবচেয়ে ভালো সিদ্ধান্তটি নিয়েছি। এটাই জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য সবচেয়ে ভালো উপায়।’

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে জনগণকে স্তম্ভিত করার পর টেলিভিশনে প্রচারিত ভাষণে বাইডেন ৫৯ বছর বয়সী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানান। আগামী নির্বাচনে কমলাই হতে যাচ্ছেন ডেমোক্রেটিক দলের পক্ষ থেকে প্রেসিডেন্ট প্রার্থী।

কমলা হ্যারিস সম্পর্কে জো বাইডেন বলেন, ‘তিনি অভিজ্ঞ। তিনি বলিষ্ঠ। তিনি পারদর্শী।’

বয়স নিয়ে উদ্বেগ প্রকাশ করা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রেসিডেন্সিয়াল বিতর্কে বিপর্যয়কর পারফরমেন্সের পর নিজ দল ডেমোক্রেটিক পার্টি থেকে চাপের মুখে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন প্রেসিডেন্ট জো বাইডেন।

শরীরে কোভিড সংক্রমণের পর চাপা কণ্ঠে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট জো বাইডেন উল্লেখ করেন, এখন সময় সামনে এগিয়ে যাওয়ার। তিনি বলেন, ‘এখন সময় নতুনদের, তরতাজা প্রাণের। হ্যাঁ, সময় এসে গেছে তরুণদের এগিয়ে যাওয়ার।


আমার বার্তা/জেএইচ