ইয়েমেন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ইয়েমেন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। তবে ক্ষেপণাস্ত্রটি ইসরায়েলের জনবসতিহীন এলাকায় আঘাত হেনেছে। এ কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রোববার (১৫ সেপ্টেম্বর) ইসরায়েলের সামরিক বাহিনী এই তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলার কিছুক্ষণ আগে তেল আবিবসহ মধ্য ইসরায়লে বিমান হামলার সাইরেন বাজানো হয়। বাসিন্দাদের নিরাপদ স্থানে অবস্থান নেওয়ার আহ্বান জানানো হয়।

ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে বলা হয়, ইসরায়েলের মধ্যাঞ্চলে সাইরেন বাজানোর পরেই একটি সারফেস-টু-সারফেস মিসাইল পূর্ব দিক থেকে মধ্য ইসরায়েলে যে অতিক্রম করে তা শনাক্ত করা হয়। এটি একটি খোলা এলাকায় পড়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

এ ছাড়া ওই অঞ্চলে বিশাল আওয়াজও শোনা গেছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে যে ব্যবস্থা নেওয়া হয়েছে তা থেকেই এই শব্দ। প্রত্যক্ষদর্শী বরাতে রয়টার্স জানিয়েছে, ইসরায়েলের মধ্যাঞ্চলে একটি খোলা মাঠে ধোঁয়া উড়তে দেখা গেছে।

এর আগে গত জুলাই মাসে ইরান সমর্থিত ইয়েমেনের হুথি বিদ্রোহীরা তেল আবিবে দীর্ঘ পাল্লার ড্রোন দিয়ে হামলা চালায়। সেই হামলায় একজন নিহত এবং চারজন আহত হয়।


আমার বার্তা/জেএইচ