দিল্লিতে কেজরিওয়ালের ওপর ‘বিজেপি’র হামলা!

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১০:২২ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে আম আদমি পার্টির নেতা তথা দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ওপর হামলার অভিযোগ।‌

শুক্রবার তিনি একটি প্রচারমূলক কর্মসূচিতে বেরিয়ে ছিলেন। সেই সময় তার ওপর হামলা করা হয় বলে অভিযোগ। দিল্লির শাসকদল এই হামলার দায় চাপিয়েছে বিজেপির বিরুদ্ধে। খবর আনন্দবাজার পত্রিকার।

আম আদমি পার্টির অভিযোগ, ভোটের আগে কেজরিওয়ালকে হামলা করে আপকে চাপে রাখতে চাইছে বিজেপি। তবে বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। শুক্রবারের ঘটনার পাল্টা ব্যাখ্যা দিয়েছে পদ্ম শিবির।

পশ্চিম দিল্লির বিকাশপুরী এলাকায় শুক্রবার পদযাত্রায় বেরিয়েছিলেন কেজরিওয়াল। পায়ে হেঁটে এলাকায় ঘুরছিলেন তিনি। সাধারণ মানুষের সঙ্গে কথা বলছিলেন, তাদের সমস্যার কথা শুনছিলেন।

আগামী ফেব্রুয়ারি নাগাদ দিল্লিতে বিধানসভা নির্বাচন হতে পারে। তার আগে প্রচারে জোর দিচ্ছেন আপ নেতা। তিনি অভিযোগ করেন, শুক্রবারের কর্মসূচিতে একদল দুষ্কৃতকারী তার ওপর হামলা করে।

এই হামলা প্রসঙ্গে দিল্লির মন্ত্রী তথা বর্ষীয়ান আপ নেতা সৌরভ ভরদ্বাজ বলেন, ইডি, সিবিআই বা জেল দিয়ে যখন কাজ হলো না, তখন বিজেপি কেজরিওয়ালের ওপর হামলার পন্থা নিয়েছে। তার কিছু হলে বিজেপি দায়ী থাকবে।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেন, কেজরিওয়ালের ওপর এই ধরনের হামলা অত্যন্ত উদ্বেগজনক। এর তীব্র নিন্দা জানাচ্ছি। বিজেপি তাদের সন্ত্রাসীদের দিয়ে এই কাজ করিয়েছে, এতে কোনও সন্দেহ নেই। আমরা এতে ভয় পাব না। আপ মাথা উঁচু করেই থাকবে।


আমার বার্তা/জেএইচ