সাংবাদিকতার কারণে সংশোধনের সুযোগ পাই: তাজুল ইসলাম

প্রকাশ : ২৩ মে ২০২৪, ১৭:৪৭ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ব্যাক্তিগতভাবে আমি সাংবাদিকতাকে নিয়ন্ত্রনের বিপক্ষে।  সাংবাদিকতার করণে আমরা নিজেদের সংশোধনের সুযোগ পাই।  তবে সব ক্ষেত্রেই জবাবদিহিতার ব্যাবস্থা থাকার দরকার।  কেননা কিছু কিছু সাংবাদিকতা সাংবাদিকদেরই মর্যাদা কমিয়ে দেয়।  তা নিয়ন্ত্রনের ব্যাবস্থা হলে সাংবাদিকতার মান- মর্যাদা বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত এক সংবা সম্মেলনে তিনি এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলােেশর মাথাপিছু আয় অনেক বেড়েছে।  বাংলাদেশ এখন ৩৩তম অর্থনীতির দেশ।  অর্থনৈতিক উন্নতির কারনে সবক্ষেত্রেই উন্নয়নের ছোয়া লেগেছে।  আগে আমরা একটি মাত্র চ্যানেল বিটিভি দেখেই সন্তুস্ট থাকতাম।  এখন বাংলাদেশে অনেকগুলো চ্যানেল আমরা উপোভোগ করছি।

ডেঙ্গুর ভেক্সিন তৈরীর কোন উদ্যোগ আছে কিনা এমন এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ভ্যাক্সিনের অনেক পার্শপ্রতিক্রিয়া আছে।  অনেক দেশেই ভেক্সিন ব্যাবহার করে প্রচুর মানুষ বিভিন্ন পার্শপ্রতিক্রিয়ায় আক্রান্ত হয়েছে এমন নজির আছে।  সুতরাং মশা নিয়ন্ত্রনে জনগনকে সচেতন হতে হবে। জনগণকে উদ্বুদ্ধ করা ছাড়া পৃথিবীর কেউ এককভাবে মশা নিয়ন্ত্রণ করতে পারবে না।  আমরা মশা সম্পর্কে জনগণকে প্রতিনিয়ত উদ্বুদ্ধ করে যাচ্ছি।  যেকোনো কাজ করতে হলে আমাদের সমন্বয় করতে হবে।  স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে যতগুলো মন্ত্রণালয় আছে আমরা সবাই সমন্বয় করে কাজ করে যাচ্ছি।  

মন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো নির্মাণ করা এবং মানুষের যোগাযোগব্যবস্থা প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সমবায় মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। সিটি কর্পোরেশন থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের সবাইকে জবাবদিহিতার মধ্যে নিয়ে আসার জন্য আমরা কাজ করছি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ, সাধারণ সম্পাদক মহিউদ্দিন প্রমুখ।

 

আমার বার্তা/আসাদুজ্জামান তপন/এমই