দেশের অর্ধকোটি মানুষ অনলাইন জুয়ায় জড়িত: পলক

প্রকাশ : ২৪ জুন ২০২৪, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে ফরাসি রাষ্ট্রদূত মেরি মাসদুপুইয়ের সঙ্গে বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

দেশের প্রায় ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে বলে দাবি করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

একে উদ্বেগজনক বলে মন্তব্য করে তিনি বলেন, মোবাইল ফোনসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসে যে অনলাইন জুয়া খেলা হয়, তার বিরুদ্ধে সামগ্রিক অভিযান পরিচালনা করা হবে।

সোমবার (২৪ জুন) সকালে সচিবালয়য়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

পলক বলেন, অনলাইন জুয়ায় বিভিন্ন বয়সের মধ্যে চাকরি থেকে অবসরপ্রাপ্তরাও জড়িয়েছেন। আর অনলাইনের অবৈধ জুয়া ও বেটিং সাইট বন্ধ করতে সরকার জোর তৎপরতা চালাচ্ছে।

তিনি বলেন, এসব বন্ধ করতে ইতোমধ্যে এ রকম ২ হাজার ৬০০ সাইট বন্ধ করা হয়েছে। এসব সাইট পুনরায় চালু হওয়া ঠেকাতে প্রযুক্তি সক্ষমতা বাড়ানো হচ্ছে। এছাড়া অনলাইন জুয়া বন্ধে কঠোর আইনের প্রয়োগেও যেতে হবে বলে জানান প্রতিমন্ত্রী।

এর আগে, সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী পলক। এ ব্যাপারে তিনি বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের সহযোগিতা প্রস্তাব বিবেচনা করছে বাংলাদেশ। একইসঙ্গে এয়ারবাস বিক্রির প্রস্তাবেও দেশটির সঙ্গে অগ্রগতিমূলক আলোচনা হয়েছে। 

 

আমার বার্তা/এমই