সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ

প্রকাশ : ২৭ জুন ২০২৪, ১৯:৪৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

সব কাজ তো সরকার একদিনে করতে পারে না বলে মন্তব্য করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ।

বৃহস্পতিবার (২৭ জুন) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শেষে এসব কথা বলেন তিনি।

সাদিক অ্যাগ্রো’র বিরুদ্ধে এতদিন পর অভিযান কেন, এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, যখন যেটা নজরে আসে, তখন সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়। সব কাজ তো সরকার এক দিনে করতে পারে না। সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ।

মন্ত্রী বলেন, উন্নত দেশ গড়ার স্বপ্নপূরণে দুর্নীতি একটি বড় প্রতিবন্ধকতা। দুর্নীতিকে প্রশ্রয় দিব না এই মানসিকতা আমাদের সবার থাকতে হবে। এমন মানসিকতা সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ধারণ করে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, কর্তব্য পালন করতে গিয়ে কেউ দুর্নীতিগ্রস্ত হয়েছে, এমন অভিযোগের প্রমাণ পেলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। অতীতেও আমরা অভিযোগের ভিত্তিতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

উদাহরণস্বরূপ দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোভিডকালীন গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, কোভিডকালীন সময়ে যেসব জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ এসেছিলো আমার প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিয়েছি। যার ফলে, অভিযোগের হারও কমে গিয়েছিল। সারা পৃথিবী দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে৷ দুর্নীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্র, জাপান সবাই যুদ্ধ করে, তাই কেউ বলতে পারবে না তাদের দেশে দুর্নীতি নেই। আমরাও দুর্নীতিকে প্রশ্রয় দিই না। দুর্নীতির খোঁজ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান। উক্ত অনুষ্ঠানে দেশের ১২টি সিটি করপোরেশনসহ ৪টি ওয়াসা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এবং রেজিস্টার জেনারেল, জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রতিষ্ঠানগুলো বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষর করে।

 

আমার বার্তা/এমই