মব জাস্টিসের নামে অন্যায় করলে কোনো ছাড় নয়: আইজিপি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫০ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

মব জাস্টিসের নামে কেউ অন্যায়-অবিচার করলে তাকে কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সম্মেলন কক্ষে পুলিশ কর্তকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইজিপি মো. ময়নুল ইসলাম বলেন, সাম্প্রতিক সময়ে আরেকটি অপরাধ হচ্ছে মব জাস্টিস। ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রামেও একটি ঘটনা ঘটেছে। যেখানে গান গাইতে গাইতে একজনকে মেরে ফেলা হয়েছে। প্রতিটি ক্ষেত্রে কিন্তু আমরা ব্যবস্থা নিয়েছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আমরা অপরাধচক্রের একজনকে গ্রেফতার করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় ও যারা ঘটনা ঘটিয়েছিল, ৬ জনকে গ্রেপ্তার করে তাদের স্টেটমেন্ট নিয়েছি। সবার নাম-ঠিকানা সবকিছু পাওয়া গেছে বাকিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। আমরা একটা বিষয় পরিষ্কার করতে চাই- মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নেবেন না। কোথাও না। তাহলে যার প্রতি আপনি মব জাস্টিসের নামে অন্যায়-অবিচার করলেন, সে অপরাধে আপনাকে ছাড় দেওয়ার কোন সুযোগ নেই। আমরা বিষয়টি ইতিমধ্যে কঠোরভাবে দেখছি।

 

আইজিপি বলেন, পুলিশ সত্যিকারের জনগণের সেবক হিসেবে কাজ শুরু করেছে। ৫ আগস্টের পর পুলিশকে পুনরায় কর্মক্ষম হিসেবে গড়ে তোলা হচ্ছে। তাদের মনোবল ফিরিয়ে আনা এবং কাজে ফেরানের পদক্ষেপ নেওয়া হয়েছে। জনগণের সঙ্গে পুলিশের আর দূরত্ব থাকবে না।

এসময় র‌্যাবের মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান, সিএমপি কমিশনার হাসিব আজিজ উপস্থিত ছিলেন।


আমার বার্তা/এমই