নির্বাচনে যাবেন না, বেঁকে বসেছেন রওশন এরশাদ

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১০:১২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনীত প্রার্থীর তালিকা প্রকাশ করেছে জাতীয় পার্টি। সোমবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এ সময়  তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ও রওশন এরশাদের ছেলে সাদ এরশাদকে ছাড়াই ২৮৯টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন।

এর মাধ্যমে জাপা পঞ্চমবারের মতো ভাঙনের মুখে পড়েছে বলে মন্তব্য করেছেন রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ। তিনি বলেন, দলের বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে যাবেন না রওশন এরশাদ। সোমবার (২৭ নভেম্বর) রাতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রওশন এরশাদের রাজনৈতিক সচিব বলেন, প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয়। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক। এর আগেও জাতীয় পার্টি চারবার ভেঙেছে। এবার ৫ম বারের মতো ভাঙনের লক্ষণ দেখা দিয়েছে।

গোলাম মসীহ বলেন, রওশন এরশাদ আমাকে বিকেলে জানিয়েছেন, ‘তোমরা চিন্তা করো না, যা করি না কেন একসঙ্গেই থাকবো। বিকেলে জিএম কাদের একতরফাভাবে প্রার্থী তালিকা ঘোষণা করলেন, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক।’

তিনি বলেন, জিএম কাদেরকেই ভাঙনের দায়ভার নিতে হবে। ইতিহাস তার বিচার করবে, জাপা নেতারা তার বিচার করবে। রওশন এরশাদের সঙ্গে বসে আমরা করণীয় ঠিক করবো। এ পরিস্থিতিতে, এ ভাঙনের অবস্থায় রওশন এরশাদ নির্বাচনে যাবেন না। যতদিন পর্যন্ত এটা সেটেল না হবে উনি নির্বাচনে যাবেন না।

জিএম কাদের ইচ্ছাকৃতভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন উল্লেখ করে গোলাম মসীহ বলেন, বেগম রওশন এরশাদ নৌকা বা অন্য কোনো প্রতীকে ভোট করবেন না।

আমার বার্তা/ওজি