যতই চেষ্টা করেন ৭ জানুয়ারি নির্বাচন হবে না: এলডিপি

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতই চেষ্টা করেন না কেন, ৭ জানুয়ারি নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য নেয়ামূল বশির।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে হরতালের সমর্থনে রাজধানীর বিজয় নগরে বিক্ষোভ মিছিল করার আগে এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

এলডিপির প্রেসিডিয়াম সদস্য নেয়ামূল বশির বলেন, আমি স্পষ্ট ভাষায় বলছি, শেখ হাসিনা যতই চেষ্টা করেন না কেন ৭ জানুয়ারি নির্বাচন করতে পারবেন না। তাকে এর আগেই ক্ষমতা ছাড়তে হবে।

তিনি আরও জানান, ৭ জানুয়ারির নির্বাচন একটা ভুয়া নির্বাচন। এই ভুয়া নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না জাতিসংঘ। কারণ ‘হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনী কর্তৃক বিরোধীদলের সদস্য ও সমালোচকদের ওপর চলমান নিয়মতান্ত্রিক দমনপীড়ন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে অসম্ভব করে তুলেছে। ভয়েস অব আমেরিকার ইংলিশ প্রতিবেদনে বলা হয়েছে- বাংলাদেশ অন্যায্য নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

সমাবেশের পর বিজয় নগর থেকে হরতালের সমর্থনে মিছিলটি শুরু হয়। এরপর পুরানা পল্টন মোড় ঘুরে ফের বিজয় নগর এসে শেষ হয় মিছিল।

মিছিলে নেতৃত্ব দেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য নেয়ামূল বশির। মিছিলে আরও ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক আবুল হাশেম, প্রচার সম্পাদক নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, মহানগর পূর্বের সভাপতি সোলায়মান, দক্ষিণের সভাপতি আবুল কালাম আজাদ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট নূরে আলম, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী কামরুল হাসান।


আমার বার্তা/জেএইচ