বিরোধী আন্দোলনে সহিংসতা সন্ত্রাস থাকলে বাধা আসবেই: কাদের

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

বাধা দেয়ার মত সহিংস তৎপরতা, সন্ত্রাস এসব যদি আন্দোলনে যুক্ত হয় তাহলে বাধা আসবেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

নির্বাচনের আগে প্রধানমন্ত্রী বলেছিলেন বিরোধী দলের আন্দোলনে বাধা দেয়া হবে, তাহলে নির্বাচনের পরে এখন কি কোন বাধা দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাধা দেয়ার মত সহিংস তৎপরতা, সন্ত্রাস এসব উপাদান যদি আন্দোলনে যুক্ত হয় তাহলে বাধা আসবেই। তারা যদি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি দিয়ে এগিয়ে যায় সেখানে আমরা বাধা দেবো কেন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন শব্দটা বিরোধী দলের ভাষা। বাস্তবে আন্দোলন না হলেও মুখে তাদের বলতে হবে। নেতাকর্মীদের চাঙ্গা রাখতে হয়, আর পাবলিককেও বুঝাতে হয়, সমমনাদের বুঝাতে হয় যে আমরা আছি।

দলের বিভিন্ন পর্যায়ে কমিটি করার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আমাদের পার্টির ওয়ার্কিং কমিটির যে মিটিং অতি সম্প্রতি হয়েছে সাংগঠনিক বিষয়ে সেখানে আমাদের সভাপতির একটা নির্দেশনা আছে। সেটা হচ্ছে, দলের সাংগঠনিক শৃঙ্খলা, কোথাও কোথাও অন্তর কলহ, কোথা কোথাও মেয়াদ উত্তীর্ণ কমিটি, কোথাও কোথাও অভ্যন্তরীণ কিছু সংকট এসব বিষয়ে আমাদের আটটি ডিভিশনে গঠিত কমিটি আছে। সে কমিটিগুলো পর্যায়ক্রমে জেলা, উপজেলা পর্যায়ে আমাদের পার্টির প্রয়োজনে আমাদের সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের ও ডেকে আনা হবে। এসব বিষয়ে সমাধানের জন্য আমরা বৈঠক করবো। এটা আমাদের সিদ্ধান্ত। খুব শীঘ্রই হয়তো আমরা শুরু করছি।


আমার বার্তা/জেএইচ