সরকারের প্রধান কাজ জনগণের দৈনন্দিন সংকটগুলো দূর করা

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৭:১৮ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

ভাষাসংগ্রামী অলি আহাদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় কথা বলছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ হলো, জনগণের দৈনন্দিন যে সংকটগুলো রয়েছে সেগুলো দূর করা- বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে দেশ বরেণ্য জাতীয় নেতা অলি আহাদ এর ১২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা একটি সংকটকালের মধ্য দিয়ে যাচ্ছি। দীর্ঘ ১৬ বছরের অব্যাহত লড়াইয়ের চূড়ান্ত পর্যায়ে জুলাই আগস্ট মাসে ছাত্র-জনতার আন্দোলনে ফ্যাসিবাদের পতন হয়েছে। স্বৈরশাসক পালিয়ে গেছে। দেশে একটি অন্তর্বর্তী সরকার আমাদেরই সমর্থনে প্রতিষ্ঠিত হয়েছে। এই লড়াইয়ের যে আবেগ, সে আবেগের প্রেক্ষিতে এ সরকারের কাছে জনগণের প্রত্যাশা সুস্পষ্ট।

তিনি বলেন, আমাদের লড়াই ছিল ফ্যাসিবাদের পতনের জন্য এবং গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। এসরকারের প্রধান কাজ হলো, জনগণের দৈনন্দিন যে সংকট গুলো রয়েছে সেগুলো দূর করা।

তিনি আরও বলেন, একটা গণতান্ত্রিক সমাজ বিনির্মাণের জন্য যেসব সংস্কারের প্রয়োজন সেগুলো করে দেশে জনগণের নির্বাচিত শাসন প্রতিষ্ঠা করা। যে বিজয় আমরা অর্জন করেছি, সে বিজয় যেন অর্থবহ হয় এবং জনগণ যাতে বিজয়ের ফল স্থায়ীভাবে ভোগ করতে পারে সেজন্য জনগণের শাসনের ব্যবস্থা করতে হবে।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ, কবি আব্দুল হাই সিকদার, ব্যারিস্টার রুমিন ফারহানা, জাতীয়তাবাদী গণতান্ত্রিক পার্টির (এনজিপি) সাংগঠনিক সম্পাদক মীর আমির হোসেন আমু প্রমুখ।


আমার বার্তা/এমই