মালদ্বীপে প্রবাসীদের সম্মানে ধিরাগু সাংস্কৃতিক সন্ধ্যা

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৩২ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

দ্বীপরাষ্ট্র মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের জন্য সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে মালদ্বীপের বৃহত্তম নেটওয়ার্ক কমিউনিকেশন কোম্পানি ধিরাগু টেলিকমিউনিকেশনস। দেশটিতে অবস্থিত বিভিন্ন দেশের সংগীত শিল্পীদের সঙ্গে অডিটোরিয়ামেও জায়গা করে নেন স্থানীয় বাংলাদেশি প্রবাসী শিল্পীরা।

উন্মুক্ত এই সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলা গানের মন মাতানো সুরের মুগ্ধতায় ভিড় জমায় হাজারো বাঙালি দর্শক।

শুক্রবার (২৫ অক্টোবর) রাজধানীর পার্শ্ববর্তী হুলোমালে অবস্থিত সেন্ট্রাল পার্কে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক সন্ধ্যা।

প্রবাস জীবনের কর্মব্যস্ততার পাশাপাশি সাপ্তাহিক ছুটির দিনে এই ধরনের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবপ্রিয় বাঙালিদের মাতিয়ে রাখে ধিরাগু প্রাইভেট লিমিটেডের ভিনদেশীয় সাংস্কৃতিক সন্ধ্যা।

বাঙালি শিল্পীদের অংশগ্রহণে বাংলা সংস্কৃতিকে নতুন প্রজন্ম ও বিদেশিদের কাছে তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন প্রবাসীরা।

এর ফলে দেশের সংস্কৃতি ভিনদেশিদের মাঝে পরিচয় লাভ করবে অন্যদিকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

মালদ্বীপে অবস্থিত নিম্ন আয়ের অভিবাসন কর্মীদের পরিবার-পরিজনের কথা বিবেচনায় নিয়ে ধিরাগু টেলিকমিউনিকেশনস দিচ্ছেন সুপার প্ল্যান ডাটা প্যাকেজ। যাতে সম্পূর্ণরূপে প্রতি মাসে এক জিবি ডাটা করে ১ বছর পর্যন্ত ফ্রি থাকছে। এছাড়াও ইমু, হোয়াটসঅ্যাপ, ভাইবারে জন্য প্রি আনলিমিটেড চার্ট।

ধিরাগু টেলি কমিউনিকেশনস এর প্রধান সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার পরিজাত সৌরভ বলেন, এই প্যাকেজের মাধ্যমে নিম্ন আয়ের অধিবাসীরা যেই অর্থ সেভ করবেন সেটা তার পরিবারের পরিজনের জন্য পাঠাতে পারবে। শুধু তাই নয়, মালদ্বীপে অবস্থিত অভিবাসীদের নিজ দেশের বিভিন্ন জাতীয় দিবসগুলোতে প্রবাসীদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

প্রবাসী সংগীত শিক্ষক মাস্টার মো. শফিকুল ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে এক ঝাক তরুণ বাঙালি প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস পায় পরিবার-পরিজনবিহীন এই রেমিটেন্স যোদ্ধারা।  

এই ধরনের একটি সুন্দর আয়োজন করার জন্য প্রবাসী শিল্পীদের পক্ষ থেকে ধীরাগু টেলিকমিউনিকেশন এর ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে ধন্যবাদ জানানো হয়।


আমার বার্তা/এমই