স্কালোনি-রিয়াল মাদ্রিদ আলোচনা শুরু

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৩:৩২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর থেকেই ফুটবল জগতে নতুন করে এক আলোচনা শুরু হয়েছে। সেই সঙ্গে ডালপালা মেলছে জল্পনা-কল্পনা আর নানা রকমের গুঞ্জণ। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মারাকানার ম্যাচটি সমর্থকদের দাঙ্গা এবং পুলিশের লাঠিপেটার কারণেই বিতর্ক সৃষ্টি করেছিল। পরে খেলা মাঠে গড়ালে ম্যাচটি জিতে নেয় আলবিসেলেস্তেরা। তবে ম্যাচ শেষে অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতই আসে লিওনেল মেসিদের কোচ লিওনেল স্কালোনির পদত্যাগের ইঙ্গিত।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষে স্কালোনি নিজেই গণমাধ্যমকে জানিয়েছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব ছাড়তে পারেন তিনি। তবে কেন ছাড়বেন সে বিষয়ে কোনো কিছু জানাননি বিশ্বকাপজয়ী এই কোচ। এদিকে আর্জেন্টাইন গণমাধ্যমের মতে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিয়া তাপিয়ার সঙ্গে বিরোধের জেরেই দায়িত্ব ছাড়তে চান স্কালোনি।

এদিকে স্কালোনি দায়িত্ব ছাড়তে চাওয়ার পর থেকেই আন্তর্জাতিক গণমাধ্যমে ওঠে আরেক গুঞ্জণ। বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, চলতি মৌসুম শেষেই রিয়ালের দায়িত্ব ছেড়ে ব্রাজিল জাতীয় দলের কোচ হবেন কার্লো আনচেলত্তি। তাই গ্যালাক্টিকোদের প্রয়োজন নতুন কোচ। আর স্কালোনিকেই কোচ হিসেবে পেতে চায় স্প্যানিশ জায়ান্টরা।

এদিকে স্কালোনি মেসিদের দায়িত্ব ধরে রাখতে স্কালোনির সঙ্গে বৈঠক করবেনক্লদিয়া তাপিয়া এমন খবর জানিয়েছিল আর্জেন্টাইন গণমাধ্যম টি ওয়াইসি স্পোর্টস। তবে তাপিয়ার সঙ্গে স্কালোনির কোনো বৈঠকই এখনো পর্যন্ত হয়নি। আর্জেন্টাইন খ্যাতনামা সাংবাদিক গ্যাস্টন ইদুল ২৬ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানিয়েছেন, মেসিদের বিশ্বজয়ী কোচ স্পেনে ফিরে গেছেন। সেখানে মালোর্কায় তার নিজ বাড়িতেই অবস্থান করবেন তিনি।  

এদিকে স্কালোনির রিয়ালের কোচ হওয়ার গুঞ্জণকে আরও বাড়িয়ে দিয়েছে আর্জেন্তাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, স্কালোনিকে পেতে ইতিমধ্যেই প্রাথমিকভাবে আলোচনা শুরু করেছে রিয়াল। এমন খবর যদি সত্যি হয় আর স্কালোনিও যদি রিয়ালের প্রস্তাব গ্রহণ করে তাহলে মেসিদের দায়িত্ব আর নাও দেখা যেতে পারে বিশ্বজয়ী এই কোচকে।

 

আমার বার্তা/জেএইচ