শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে তামিমের বার্তা

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ২২:৪৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী চরম অস্থিরতা বিরাজ করছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষে এখন পর্যন্ত ৬ জন নিহতের খবর পাওয়া গেছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ দেশজুড়ে এমন মানবিক বিপর্যয়ের পর আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সহমর্মিতা জানিয়ে পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। এবার সেই দলে যোগ দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে গত দু’দিন ধরে ক্রীড়াঙ্গনের অনেকেই বার্তা দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তাদের বেশিরভাগই শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে দেশের শান্তি কামনা করেছেন। এর মধ্যে আছেন বেশ কয়েকজন ক্রিকেটারও। তবে সিনিয়রদের মধ্যে তামিম, সাকিব আল হাসান কিংবা মাশরাফি বিন মুর্তজার মতো ক্রিকেটারদের কোনো বার্তা না পেয়ে সমালোচনা শুরু হয়েছিল সামাজিক মাধ্যমে।

তারই মাঝে এলো তামিমের ফেসবুক পোস্ট। যেখানে তিনি নিজের বড় ভাইয়ের অসুস্থতার কারণে দেশের অস্থিরতার ঘটনায় প্রতিক্রিয়া জানাতে পারেননি বলে ইঙ্গিত দিয়েছেন। তামিম লিখেছেন, ‘আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে।’

একইসঙ্গে সংঘাত ও অস্থির অবস্থা কাটিয়ে সমাধানের আহবান জানিয়েছেন তামিম। সাবেক এই টাইগার অধিনায়ক বলেন, ‘কোনো রক্তপাত, কোনো মৃত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।’

উল্লেখ্য, গত ৫ জুলাই চট্টগ্রামে নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় এয়ার অ্যাম্বুলেন্স যোগে ঢাকায় নিয়ে আসা হয় নাফিস ইকবালকে। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে কয়েকদিন চিকিৎসাধীন থাকার পর, তাকে নিয়ে যাওয়া হয় থাইল্যান্ডের ব্যাংককে। সেখানে ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন। তামিমও ভাইয়ের পাশে থাকতে বর্তমানে সেখানে অবস্থান করছেন।


আমার বার্তা/এমই