বাফুফের সভাপতি পদে নির্বাচন করবেন তরফদার রুহুল আমিন

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২০ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

অনেক জলঘোলার পর গতকাল (শনিবার) এক সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানান, বাফুফের যে নির্বাচন আসছে ২৬ অক্টেবরে। আমি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত। এটা জানানোর জন্য এসেছি।

এর মধ্যে দিয়েই অবসান হওয়ার পথে সালাউদ্দিনের ১৬ বছরের অধ্যায়ের। তার এমন ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই আসন্ন এই নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলো সভাপতি পদে প্রার্থীর নাম। নির্বাচনে লড়বেন ফুটবল সংগঠক তরফদার রুহুল আমিন।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে  রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ঐক্যমতের ভিত্তিতে সভাপতি পার্থীর নাম ঘোষণা করা হয়। সেখানে অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আলী ইমাম তপন বলেন, জেলা ও ক্লাবগুলোর পক্ষ থেকে তরফদার রুহুল আমিনকে সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা করা হচ্ছে। ফুটবল ফেডারেশন জেলা পর্যায়ে লিগ পরিচালনা করতে সহায়তা করেনি। উনার সহায়তায় জেলায় লিগ হয়েছে।' একই মঞ্চ থেকে তরফদার রুহুল আমিন জানান, আসন্ন নির্বাচনের প্রার্থীতা তিনি গ্রহণ করেছেন।

পেশাদার ফুটবল ক্লাব সাইফ স্পোর্টিং-এর প্রতিষ্ঠাতা এই তরফদার রুহুল আমিন মূলত একজন ব্যবসায়ী। তবে এই মহল থেকে তার ফুটবলের সঙ্গে সম্পৃক্ততা শুরু ২০১৫ সালে, চট্টগ্রাম ফুটবল কমিটির চেয়ারম্যানের দায়িত্বের মধ্য দিয়ে।

এদিকে ফুটবল ফেডারেশন যখন জেলা-বিভাগীয় পর্যায়ের ফুটবলে সেভাবে অর্থ-সাহায্য দেয়নি সেখানে তরফদার রুহুল আমিনের পৃষ্ঠপোষকতায় দুই থেকে তিন বছর চলেছে জেলা-বিভাগীয় অঞ্চলের ফুটবল। এতেই সালাউদ্দিন নির্বাচন ছাড়ার ঘোষণা দেওয়ার একদিন পরেই এই দায়িত্বে আসার জন্য নির্বাচনে নামার ঘোষণা দিলেন তরফদার রুহুল আমিন।


আমার বার্তা/এমই