সাকিব তার অবসর নিয়ে গেম খেলেছে: মোহাম্মদ আশরাফুল

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৩:৫৮ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

সাকিব আল হাসানকে ঘিরে দেশ এখন দুই ভাগ বিভক্ত। একদল চায় তাকে দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার সুযোগ দেওয়া হোক, আরেক দল এর বিরুদ্ধে। আগামীকাল শুরু হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট। সাকিবও দেশে ফিরতে পারেননি। এটাকে আজ ‘দুর্ভাগ্যজনক’ বলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে মোহাম্মদ আশরাফুল ভিন্ন কিছুই ভাবছেন।

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ‘স্পোর্টসবাংলা’কে দেওয়া এক সাক্ষাৎকারে আশরাফুল বলেছেন, মিরপুরে দেখলাম সাকিবের ভক্তরা তার সমর্থনে মাঠের আশেপাশে এসেছেন। তারা দাবি তুলছেন সাকিবের ইচ্ছেটা যেন বিসিবি পুরুণ করে। সাকিব আসলে মাঠের পারফরমেন্সের বিচারে লা-জবাব। আগেই বলেছি সাকিব চাইলেই তার টেস্ট ক্যারিয়ারের শেষটা কানপুরেই করতে পারতেন।

সাবেক অধিনায়ক এবং বর্তমান ক্রিকেট বিশ্লেষক আশরাফুল মনে করেন, সাকিবকে ঘিরে এমনটা যে হতে পারে, সেটা অনুমান করা কঠিন ছিল না। সাকিবও এটা জানতেন। জেনেশুনেও সাকিব গেম খেলছে বলে মন্তব্য করেন আশরাফুল, তাকে ঘিরে দেশে সমস্যা তৈরি হয়েছে সেটা তো তিনি আগেই অনুধাবন করতে পেরেছিলেন। আমার কাছে তো মনে হয় সাকিব এখানেও হয়তো বা এই বিষয়ে একটা গেম খেলেছেন। যেহেতু সে এখন রাজনীতিবিদ। আওয়ামী লীগের সাতমাসের এমপি ছিলেন তিনি।

ভারতের বিপক্ষে কানপুর টেস্টের আগে অবসর ঘোষণা করেছিলেন সাকিব। দেশের মাটিতে বিদায় নিতে চেয়েছিলেন টেস্ট ক্রিকেট থেকে। আশরাফুল মনে করেন, ভারতেই অবসর নিলে ভালো করতেন সাকিব, কানপুরেই সাকিব টেস্ট ক্যারিয়ার শেষ করলে আজ হয়তো আমাদের এই পরিস্থিতি দেখতে হতো না। আমি তো মনে করি সাকিব যদি এখনো ফেইসবুক লাইভে এসে নিজের ভুল শিকার করে একটা বক্তব্য দেন তাহলে মানুষ হয়তো তাকে ক্ষমা করতেও পারে।


আমার বার্তা/জেএইচ