টিসিএস আমস্টারডাম ম্যারাথন সফল ভাবে সম্পূর্ণ করলেন দৌড়বিদ ইমামুর

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ২০:১৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

দৌড়বিদ ইমামুর

টিসিএস আমস্টারডাম ম্যারাথন সফল ভাবে সম্পূর্ণ করলেন দৌড়বিদ ইমামুর। গতকাল রবিবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হয় টিসিএস  আমস্টারডাম ম্যারাথন ২০২৪, যেখানে অংশ নেন বাংলাদেশী আল্ট্রা ডিসটেন্স রানার ইমামুর রহমান। বিশ্বের ৮০টিরও বেশি দেশ থেকে ২২ হাজার ৫০০ জনেরও বেশি দৌড়বিদ এ ম্যারাথনে অংশগ্রহণ করেন। 

 

এ প্রতিযোগিতা শেষ করে ইমামুর ফিনিশ লাইনে বাংলাদেশ এর পতাকা সহ লুঙ্গি পরিধান অবস্থায় একটি ভিন্ন আঙ্গিকে বাংলাদেশকে ইউরোপ এর মাটিতে তুলে ধরেন। ইমামুর বলেন, 'টিসিএস আমস্টারডাম ম্যারাথন একটি মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা ছিল।এখানে বিশ্বের অভিজাত দৌড়বিদরা অংশ নেন। সকালে প্রচন্ড ঠান্ডার মধ্যে দৌড় প্রতিযোগিতা শুরু হয় আমাস্টারডাম নগরীর সুন্দর্য্য দেখতে দেখতে সফল ভাবে দৌড় শেষ হয়।আমার দেশের প্রতিনিধিত্ব করার এই সুযোগটি অত্যন্ত গর্বের বিষয়। বিদেশের মাটিতে দেশের পতাকা উত্তোলন করতে পারাটা আমার জন্য বিশেষ সম্মানের। প্রতিযোগিতা শেষে লুঙ্গি পরে গলায় বাংলাদেশ এর পতাকা এবং মেডেল সহ ছবি তুলার মাধ্যমে নিজেদের সংস্কৃতি তুলে ধরার চেষ্টা করেছি।

ইমামুর রহমান গত বছর ভিয়েতনাম আল্ট্রা ট্রেইল এবং পর্তুগাল সুপার হাফ সিরিজের সফলতার পর এ বছর ঢাকা ম্যারাথন, ফুকেট ১০০ কিলোমিটার আল্ট্রা ম্যারাথন, উদনপিট রান এবং পাতায়া ম্যারাথন সম্পন্ন করেছেন।ভবিষ্যতে আরো আন্তর্জাতিক ম্যারাথন, আল্ট্রা ও আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিয়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য প্রস্তুত রয়েছেন এ তরুণ দৌড়বিদ।