ইসরাইলে জাতিসংঘ কর্মকর্তার অ’পকর্মের ভিডিও ভাই’রাল

রবিবার, জুন ২৮, ২০২০ ৬:০৪ অপরাহ্ণ

এমনিতেই অর্থনীতি ও মার্কিনিদের সমালো’চনাসহ নানামুখী চা’পে আছে জাতিসংঘ। এ অবস্থায় ইসরাইলের তেলআবিবে প্রকাশ্য দিবালোকে জাতিসংঘের গাড়িতে এক কর্মকর্তার অবাধ শরীরী খেলায় ভিডিও ভাই’রাল হয়ে পড়ায় বেশ বেকা’য়দায় পড়েছে আন্তর্জাতিক এ সংস্থাটি।

ভিডিওটি ভাই’রাল হতেই তদ’ন্তের নির্দে’শ দিয়েছে জাতিসংঘ। সংস্থার কর্মকর্তাদের এ ধরনের নৈতিক স্খলনের ঘ’টনা এটিই প্রথম নয়। আফ্রিকার দেশগুলোতে দারিদ্র্যের সুযোগ নিয়ে জাতিসংঘ নিয়োজিত অনেক সেনাসদস্যই এ ধ’রনের অনৈ’তিক কাজে জড়িয়ে শা’স্তি ভোগ করেছেন।

ইসরাইলে ফাঁ’স হওয়া ওই ভিডিওতে দেখা যায়, জাতিসংঘের অফিসিয়াল গাড়িটিতে ‘ইউএন’ লেখাটা জ্বল জ্বল করছে। সেই গাড়ির মধ্যেই লাল পোশাক পরা এক নারীর সঙ্গে শরীরী খেলায় মেতেছেন জাতিসংঘের এক অফিসার। সেই ঘ’টনার ভিডিও সম্প্রতি ব্যা’পকভাবে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে জাতিসংঘ কর্তৃপক্ষ।

ঘ’টনার ত’দন্তের নির্দে’শ দেয়া হয়েছে। গাড়ির ভেতর যৌ’নতার ঘ’টনাটি ঘ’টেছে ইসরাইলের তেলআবিবে। সেখানকার ব্যস্ত রাস্তার পাশের কোনো বহুতল ভবন থেকে ভিডিওটি তোলা হয়েছে। রাস্তার জ্যামে গাড়িটি যখন দাঁড়িয়ে ছিল, তখনই তোলা হয়েছে সেটি। সেখানে দেখা যাচ্ছে, পেছনের আসনে বসা জাতিসংঘের অফিসার। তার কোলে আ’পত্তিকর অবস্থায় এক নারী।

এই ভিডিও নিয়ে বিবৃতি দিয়েছেন জাতিসংঘের মুখপাত্র স্টিফেন ডুজারিক। এতে বলা হয়, তেলআবিবের ওই ভিডিও দেখে জাতিসংঘ ”হ’তবা’ক ও বিরক্ত”। ডুজারিক বলেছেন, ”এই বিষয়ে জাতিসংঘের যে অবস্থান, তার প’রিপ’ন্থী এ ভিডিও। আমরা খুব শিগগির ঘ’টনার তদ’ন্ত করে দো’ষীদের যথোপযুক্ত শা’স্তির ব্যবস্থা করব।” সূত্র : টাইমস অব ইন্ডিয়া