মাত্র ৪ দিনে কালোজিরা দিয়ে ক’রোনা জয় করছেন আফ্রিদি

বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ১১:১৫ অপরাহ্ণ

পাকিস্তানের যে কোন দু’র্যোগে ঝাঁপিয়ে পড়েন শহীদ আফ্রীদি। ক’রোনা ভা’ইরাসের মহামারি হয়ে ওঠার পর থেকেই দুস্থ’ মানুষের জন্য কাজ শুরু করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রীদি। বেলুচিস্তানের প্র’ত্যন্ত অঞ্চলে গিয়ে নিজ হাতে নি’ম্নবিত্তদের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন তিনি। গত ৬৭ দিনে প্রায় ৩২ হাজার ঘরে সাহায্য পৌঁছে দিয়েছেন আফ্রিদি।

ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে আজ ফেসবুক লাইভে এসে ছিলেন শহীদ আফ্রীদি। লাইভে এসে সবাইকে সালাম জানিয়ে আফ্রিদি বলেন, গত দুইদিন হলো আমায় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কথা শুনছি তাই লাইভে এলাম। সবাইকে আনন্দের সঙ্গে জানাতে চাই যে আমার অবস্থা দিন দিন ভালো হচ্ছে। আমি আল্লাহ্‌র কাছে শুকরিয়া আদায় করি, আলহামদুলিল্লাহ।

তিনি আরো বলেন, ক’রোনা থেকে মাত্র ৪ দিনে সেরে উঠতে আপনারা কালোজিরা, লং, চা, গরম পানি ইত্যাদি সেবন করতে পারেন। বাসা থেকে খুব দরকার ছাড়া বের হবেন না। আর ভ’য় পাওয়ারও কোনো প্রয়োজন নেই।

এরপর পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বলেন, জীবনে কিছু কিছু ঘ’টনা আসে যা আমাদের অনেক কিছু শেখায়। মুসলমান হিসেবে আমার যেটা মনে হয়েছে, আল্লাহ্‌র উপর আমাদের বিশ্বাস রাখা জরুরি।

রাসুল (স) ২২-২৩ বছর ধরে বি’শ্বাস বাড়ানোর জন্য ক’ষ্ট করেছেন। নামাজ, রোজা, হজ, যাকাত সবই প্রয়োজনীয় কিন্তু আসল জিনিস হল বিশ্বাস। আমি ক’রোনার এ সময়ে এই বি’শ্বাস বাড়াতে, ঈমান মজবুত করার চেষ্টা করছি। ক’রোনা থেকে এটাই শিখছি।