মারা গেছেন রশিদ খানের মা

বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ৮:৪৭ অপরাহ্ণ

আফগানিস্তান জাতীয় দলের অধিনায়ক রশিদ খানের মা মা’রা গেছেন। শা’রীরিক অ’সুস্থতায় ভোগা রশিদের মা বৃহস্পতিবার (১৮ জুন) জীবনের শেষ নিঃ’শ্বাস ত্যা’গ করেন।

গত ১২ জুন অ’সুস্থ মায়ের জন্য দোয়া চেয়েছিলেন রশিদ। তার টুইট দেখে ভক্ত-সমর্থকরাও র’ত্নগর্ভা মায়ের জন্য প্রার্থনা করছিলেন। তবে পৃথিবীর মায়া কাটিয়ে বৃহস্পতিবার তিনি ওপারে পাড়ি জমান। তার মৃ’ত্যুতে আফগানিস্তানের ক্রিকেট অ’ঙ্গনে শো’কের ছায়া নেমে এসেছে।

জাফর নামের আফগানিস্তানের এক গণমাধ্যমকর্মী রশিদের মায়ের মৃ’ত্যুর খবর নিশ্চিত করে বলেন, ‘আফগানিস্তানের ক্রিকেট তারকা রশিদ খানের মা মারা গেছেন। তার জন্য আমাদের প্রার্থনা এবং সমবেদনা। আল্লাহ যেন তাকে বেহেশতে পৌঁছে দেন, এই কঠিন সময়ে সহায়তা করেন।

ক’রোনাভা’ইরাসের কারণে বর্তমানে ক্রিকেট থেকে দূরে রয়েছেন রশিদ। গত বছরের এই দিনে ইংল্যান্ডের বিপক্ষে খেলছিলেন রশিদ। বিশ্বকাপের সেই ম্যাচে তিনি খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েন। তি’ক্ত সেই রেকর্ডের কারণে দিনভর ক্রিকেট বিশ্বের স্মৃ’তিচারণে উঠে আসছিল রশিদের নাম। তবে দিনের শেষভাগে এসে সময়ের অন্যতম সেরা স্পিনারকে শুনতে হয়েছে মা’কে হা’রানোর সংবাদ, যা শো’কাহত করেছে গোটা ক্রিকেট বিশ্বকেই।