ই-পেপার রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনা ও ছাত্রলীগকে ধন্যবাদ ফিলিস্তিনি শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক:
০৬ মে ২০২৪, ১৫:৫৫

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করে বিশাল পদযাত্রা ও ছাত্র সমাবেশে ফিলিস্তিনি মানুষের প্রতি সংহতি প্রকাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশে অধ্যয়নরত ফিলিস্তিনের দুই শিক্ষার্থী।

সোমবার (৬ মে) দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত ছাত্র সমাবেশে দেওয়া বক্তব্যে তারা ছাত্রলীগ ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ সময় ছাত্র সমাবেশে ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা, ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে পদযাত্রায় শরিক হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ও অন্যান্য ইউনিট থেকে কয়েক হাজার নেতাকর্মী সেখানে উপস্থিত হন।

সমাবেশে নেতাকর্মীরা ‘ফ্রি ফ্রি প্যালেস্টাইন, স্টপ জেনোসাইড, স্বৈরাচার নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক, উই ওয়ান্ট জাস্টিস, জয় জয় ফিলিস্তিন, ফ্রম দ্যা রিভার টু দ্যা সী, প্যালেস্টাইন উইল বি ফ্রি’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

বাংলাদেশে অধ্যয়নরত ফিলিস্তিনের নাগরিক ইসহাক আহমেদ বলেন, ফিলিস্তিন গত ৭৫ বছর ধরে নির্যাতিত হয়ে আসছে কিন্তু বিশ্বের শক্তিধর দেশগুলো এর সমাধান করছে না। আমাদের প্রতি সংহতি জানিয়ে আমেরিকার কলম্বিয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করেছে। তাদের ওপর যুক্তরাষ্ট্রের পুলিশ হামলাও করেছে। তারই জের ধরে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখানে জড়ো হয়েছেন। আমরা সবাইকে আমাদের অন্তরের অন্তস্তল থেকে সবাইকে ধন্যবাদ জানাই। বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ জানাই আজকে আমাদের প্রতি সংহতি জানানোর জন্য।

বাংলাদেশে অধ্যয়নরত শিক্ষার্থী এবং বাংলাদেশের অবস্থানরত ফিলিস্তিনি শিক্ষার্থীদের ছাত্রনেতা আব্দুল্লাহ বাদাওয়ি বলেন, দীর্ঘদিন ধরে আমাদের মৌলিক অধিকার ভুলুণ্ঠিত হচ্ছে। আমাদের ওপর গণহত্যা চালানো হচ্ছে। আমাদের মা-বোনদের আর্তনাদ সব পরিসংখ্যানে আসে না। ফিলিস্তিনের প্রতি সংহতি জানানোর জন্য আমি বাংলাদেশ সরকার ও শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশের ছাত্র সমাজের প্রতি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আকিব মুহাম্মদ ফুয়াদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, মহানগর দক্ষিণ সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি, সাধারণ সম্পাদক বাবু সজল কুন্ডু প্রমুখ।

আমার বার্তা/এমই

জবির দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি নেতৃত্বে আসিফ-সেলিম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‍‌‌‌দিনাজপুর জেলার অধ্যায়নরত শিক্ষার্থীদের একমাত্র সংগঠন ‍‍‍‌দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি, জবি এর

ইভটিজিংয়ের মিথ্যা অভিযোগ দেওয়ায় জাবি ছাত্রীর অর্থদণ্ড

ইভটিজিংয়ের মিথ্যা অভিযোগ দেওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের (৫১তম ব্যাচের) ছাত্রী

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবি জাবি শিক্ষকদের

সর্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন বাতিল ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের দাবিতে মানববন্ধন

পবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত সর্বজনীন পেনশনের 'প্রত্যয়' স্কিমের প্রজ্ঞাপন‌ প্রত্যাহার এবং শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী

দ্বিতীয় ধাপে প্রতি চারজনের একজন ঋণগ্রস্ত: টিআইবি

আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী

আজ মধ্যরাত থেকে আগামী ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ

চমকপ্রদ ভিডিওতে আফগানিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন

জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা

দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ের আভাস, কমতে পারে দিনের তাপমাত্রা

ইসরায়েলি মন্ত্রীসভায় ফাটল, নেতানিয়াহুকে পদত্যাগের হুমকি

যুক্তরাজ্যে 'মোহাম্মদ' এখন শিশুদের দ্বিতীয় জনপ্রিয় নাম

হাতে লাঠি নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন

রাত ১২টা থেকে নির্বাচনী এলাকায় যান চলাচলে নিষেধাজ্ঞা

'অস্বাস্থ্যকর' বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা

‘বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে ভোট করার চেষ্টা করছেন মোদি’

পুলিশ-ওয়ার্ড মাস্টারের নিয়ন্ত্রণে সক্রিয় চাঁদাবাজ চক্র

বদলির দুই মাসেও নতুন কর্মস্থলে যাননি প্রকৌশলী মনিরুজ্জামান

উন্নয়নকাজের খোঁড়াখুঁড়িতে ভোগান্তি নগরবাসীর

যাত্রাবাড়ীতে হাত-পা বাঁধা অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার

পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর