যেভাবে হ’ত্যা করা হয় হিরা মণিকে

শনিবার, জুন ১৩, ২০২০ ৬:২২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে স্কুলছাত্রী হিরা মনিকে ধ’র্ষণ ও হ’ত্যার ঘ’টনার বিচার দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন। শনিবার (১৩ জুন) দুপুরে স্থানীয় পালের হাট বাজারে এ মা’নববন্ধন কর্মসূচি পালন করে পালেহাট উচ্চ বিদ্যালয়ের প্রা’ক্তর ছাত্র-ছাত্রী ফোরাম ও অল ইয়ুথ সোসাইটি নামের সংগঠন।

এ সময় মানববন্ধনে সংগঠনের ছাত্র-ছাত্রী ফোরামের দাবি দ্রুু’ত আ’সামিদের গ্রে’ফতার করা হয়। এছাড়া খু’নিদের দ্রু’ত গ্রে’ফতারসহ স’র্বোচ্চ শা’স্তি ফাঁ’সির দাবি তোলেন তার। একই সঙ্গে খু’নিদের গ্রে’ফতার করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয় ।

১৪ বছরের নবম শ্রেণির ওই স্কুলছাত্রীকে ধ’ষণের পর শ্বা’সরোধে হ’ত্যা করা হয়। ঘ’টনার একদিন অতিবাহিত হলেও অ’ভিযুক্ত নি’শ্চিত করে কাউকে আ’টক করতে পারেনি পুলিশ।

এদিকে শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান। এ সময় নি’হতের স্বজনসহ স্থা’নীয়দের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় খুব শীঘ্রই ঘটনার র’হস্য উ’দঘাটনসহ জ’ড়িতদের গ্রে’ফতারের বিষয়ে আ’শ্বস্ত করেন পু’লিশ সুপার।

এ সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, থানায় ধ’র্ষণ ও হ’ত্যা মা’মলা নেয়া হয়েছে। স’ন্দেহ জ’নকভাবে দু’ইজনকে জি’জ্ঞাসাবাদের জন্য আ’টক করা হয়েছে। ঘ’টনার র’হস্য উ’ৎঘাটনে কাজ করছে পুলিশ।

পুলিশ জানান,আ’টকৃতদের জি’জ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। এর আগে শুক্রবার বিকালে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের নন্দনপুর গ্রামে স্থানীয় মো. হারুনুর রশিদের মেয়ে ও পালের হাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে ঘরে একা পেয়ে দু’র্বৃত্তরা ধ’র্ষণ করে হ’ত্যা করা হয়। শনিবার সকালে হিরা মনির মা ফাতেমা বেগম লাকী বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় মা’মলা দায়ের করেন। মা’মলায় নি’দ্দিষ্ট করে কোন আ’সামি করা হয়নি। তবে এ ঘ’টনায় রাতেই আরিফ ও সুমন নামের দুজনকে আ’টক করা হয়েছে।

এদিকে নি’হতের মা মামলার বাদী মা ফাতেমা বেগম জানান, বছর খানেক আগে হিরা মনিকে স্কুলে যাওয়া আসার পথে পাশবর্তী এলাকার অয়ন নামের একটি ছেলে উ’ত্তক্ত করে। বিষয়টি জানতে পেরে অয়নকে ডেকে এনে স’তর্ক করেন হিরা মনির মা। বেশ কিছু দিন ধরে তাদের পা’শ্ববর্তী বাড়ির আ’টককৃত সুমন নামের এক যুবকের কাছে আসা যাওয়া করছিলেন অয়ন। হ’ত্যাকারীর ‘দ্রু’ত গ্রে’ফতার হোক হ’ত্যার বিচার দাবি করে কা’ন্নায় ভে’ঙ্গে পড়ে নি’হতের মা।

নিহতের স্বজনরা জানান, হিরা মনি শুক্রবার সকালে একই গ্রামের তার নানা বাড়ি থেকে আজিম উদ্দিন পাটোয়ারী নিজ বাড়িতে আসেন। তার বাবা হারুনুর রশিদ ক্যা’ন্সার আ’ক্রান্ত হয়ে অ’সুস্থ্য জনিত অ’বস্থায় ঢাকা হা’সপাতালে ভর্তি থাকায় মাসহ সবাই ঢাকায় অবস্থান করছেন। অ’সুস্থ্য বাবাকে দেখতে ঢাকায় যাওয়ার জন্য জামা কা’পড় নিতে বাড়িতে আসলে দুপুরে ওই বাড়িতে ঘরের ভিতরের একা পেয়ে দু’র্বৃত্তরা তাকে ধ’র্ষণ করে হ’ত্যা করে। পরে দুপুরের খাবার খেতে নানার বাড়ীতে না যাওয়ায় তার নানী ওই বাড়িতে এসে তাকে বি’বস্ত্র অবস্থায় মৃ’ত পড়ে থাকতে দেখেন। এ সময় তার চি’ৎকারে আশে পাশের লোকজন এসে পুলিশে খবর দেয়। পরে সদর থানা পুলিশ ঘ’টনাস্থলে গিয়ে ম’রদেহ উ’দ্ধার করে হাসপাতাল ম’র্গে পাঠায়।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে হিরামনিকে তার নানার বাড়িতে রেখে ক্যা’ন্সার আ’ক্রান্ত অ’সুস্থ বাবাকে চি’কিৎসার জন্য তার মা ঢাকায় নিয়ে যান। শনিবার সকালে হিরা মনি ঢাকার যাওয়ার কথা ছিলো। শুক্রবার বিকেলে নিজ ঘরের ভেতরে দু’র্বৃত্তরা তাকে একা পেয়ে ধ’র্ষণের পর শ্বা’সরোধে হ’ত্যা করে পা’লিয়ে যায়।

সদর থানার অফিসার ই’নচার্জ (ত’দন্ত) মোসলেহ উদ্দিন বলেন, স্কুলছাত্রীকে ধ’র্ষণের পর হ’ত্যার ঘ’টনায় মা’মলা হয়েছে।দ্রুত গ্রে’ফতার হবে হ’ত্যাকারী। উৎ’ঘাটন হবে হ’ত্যার র’হস্য।