আজ রাত ৮টায় সিপিএলের উদ্বোধনী ম্যাচ

মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০ ৭:৫৯ অপরাহ্ণ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) মাধ্যমে কাটতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোর স্থ’গিতাব’স্থা। করোনা ল’কডা’উন কা’টিয়ে আজ (মঙ্গলবার) রাতে পর্দা উঠছে সিপিএলের অষ্টম আসরের। বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে ল’ড়বে ত্রিনবাগো নাইট রাইডার্স ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

করোনাভাইরাসের সতর্কতার কারণে এবারের সিপিএলের পুরো আসরটি হচ্ছে ত্রিনিদাদ এন্ড টোবাগোর দুই স্টেডিয়ামে। আসরের ৩৩টি ম্যাচের মধ্যে সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ২৩টি ম্যাচ হবে তারুবার ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে। বাকি ১০ ম্যাচ আয়োজন করবে পোর্টস অব স্পেইনের কুইনস পার্ক ওভাল .

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসরের সঙ্গে সঙ্গে মাঠ থেকে অবসর নিয়ে নিলেন পাকিস্তানি সমর্থক বশির চাচা। ধোনির পাঁড় ভক্ত এই বর্ষীয়ান ক্রিকেটপ্রেমী প্রিয় তারকাকে দেখতেই মাঠে যেতেন। সেই ধোনিই যখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন, তখন আর মাঠে গিয়ে কি হবে? তাই বশির চাচা ঘোষণা দিয়েছেন যে, ভারত-পাকিস্তান ল’ড়াই দেখতে আর তিনি মাঠে যাবেন না।

করাচিতে জন্মগ্রহণ করলেও মোহাম্মদ বশির থাকেন শিকাগোতে। সেখানে একটি রেস্তোরাঁ চালান তিনি। তবে পাকিস্তানের ম্যাচ থাকলেই তাকে গ্যালারিতে দেখা যায়। এই বশির চাচা আবার মহেন্দ্র সিং ধোনির বিরাট ভ’ক্ত। নিজে পাকিস্তানি হলেও ধোনির জন্য তিনি ছুটে যেতেন মাঠে। এমনকী ধোনির হয়ে গলাও ফাটাতেন। বশির চাচা ঠিক করে ফে’লেছেন, করোনা দূর হলে রাঁ’চি গিয়ে ধোনিকে শুভেচ্ছা জানাবেন।

বশির চাচা বলেন, ‘ধোনি যখন অবসর নিয়ে নিল, তখন আমিও আর খেলা দেখার জন্য কোথাও যাব না। সবাইকে একদিন সরে যেতে হয়, কিন্তু ধোনির অবসর আমাকে খুব দুঃ’খ দিয়েছে। তাকে বিদায় সং’বর্ধনা দেওয়া উচিত ছিল।’

২০১১ বিশ্বকাপের সেমি ফাইনালে মোহালিতে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে গিয়েছিলেন বশির চাচা। কিন্তু টিকিট পাননি। ৬৫ বছরের ক্রিকেটভক্তকে সেদিন টিকিট জো’গাড় করে দিয়েছিলেন তখনকার ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুধু তাই নয়, ২০১৯ বিশ্বকাপেও ধোনি টিকিটের ব্যবস্থা করে দিয়েছিলেন বশির চাচার জন্য। ২০১৮ সালে এশিয়া কাপ চলাকালীন ধোনি তার হোটেল রুমে বশির চাচাকে ডে’কে তার একটা জার্সি উপহার হিসেবে দিয়েছিলেন।