জন্মদিনে সুশান্তকে নিয়ে সৌরভের আক্ষেপ ‘কীসের এতো তাড়া ছিল’

শুক্রবার, জুলাই ১০, ২০২০ ৯:৫১ অপরাহ্ণ

কীসের এত তাড়া ছিল তোমার, নিজে কেন ফিল্ম প্রোডিউস করলে না? এই লড়া’ইয়ের তো একটা উত্তে’জনা আছে। একটা মজা আছে। ভাই সেটা বুঝলে না তুমি?”, জন্মদিনেও সৌরভ গাঙ্গুলীর কণ্ঠে আক্ষে’পের সুর সুশান্ত সিং রাজপুতকে নিয়ে।

দুই বছর আগের কথা। ২০১৮ সালের ডিসেম্বর মাস। উত্তর কলকাতার লাহা বাড়িতে এক বিজ্ঞাপনী শুটিংয়ে ব্যস্ত ছিলেন সৌরভ। ওদিকে তখন উ’দগ্রী’ব সুশান্ত সিং রাজপুত অ’ধী’র আগ্রহে অপে’ক্ষা করছেন, যে কখন মহারাজের সঙ্গে দেখা করতে পারবেন, কথা বলতে পারবেন! সৌরভ কিন্তু সবটাই জানতেন।

আর তাই শুটিং শেষ হওয়ার আগেই সুশান্তকে সোজা ডেকে পাঠান লাহা বাড়িতে। কী প্রাণোচ্ছল ছেলে! সেই ছেলেই কীভাবে এরকম চ’র’ম একটা সিদ্ধান্ত নিতে পারে? এখনও ভাবিয়ে তুলছে সৌরভ গাঙ্গুলীকে।

আসলে কেরিয়ারের একটা সময়ে তিনি নিজেও তো বহু চ’ড়া’ই-উত’রাইয়ের সম্মু’খীন হয়েছেন। তবে, ক’ঠি’ন সময়ে বিচ’লিত না হয়ে ধ’রে খেলেছেন। ঘুরেও দাঁড়িয়েছেন। শত স’মালো’চনার যো’গ্য জবা’ব দিয়েছেন।

ভারতীয় টিমে সিলে’ক’শনের কো’ট আঁ’কড়ে রেখেছিলেন যথা সময়ে পড়বেন বলে! সময়ও এলো। বিসিসিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে সাংবাদিক সম্মেলনে ঠিক সেই কোটটা পড়ে বসেই যো’গ্য জ’বাব ছুঁ’ড়ে দিয়েছেন এই বঙ্গসন্তান। দেখিয়ে দিয়েছেন যে এভাবেও ফিরে আসা যায়!

লক্ষ লক্ষ অনুরাগীদের কাছে প্রত্যাব’র্তনের আরেক ‘সমার্থক’ হয়ে গিয়েছেন সৌরভ। তাই তো নিজের ৪৮তম জন্মদিনেও আক্ষেপ করেছেন যে, সুশান্তও কি দাঁতে দাঁত চেপে বলিউডের ময়দানে লড়া’ইটা চালিয়ে যেতে পারলেন না? পর্দার ‘মাহি’র আ’ক’স্মিক প্র’য়াণে তিনি যে এখনও শো’কাতুর, তার কথাতেই স্পষ্ট!